ঘাস ‘খাওয়ায়’ গরু থানায়!

ছবি : সংগৃহীত
0


‘পশুর জ্ঞান থাকলেতো অন্যের ঘাস ও ফসল নষ্ট করত না। কিন্তু আমি বারবার অনুরোধ করার পরেও বিজিবি আমার কথা শোনেনি’

খেয়েছে ঘাস। নষ্ট করেছে ফসল। ফলে দিতে হবে ক্ষতিপূরণ। কিন্তু গরীব মালিক ‘মোটা অংকের’ ক্ষতিপূরণ দিতে পারেননি। তাই একেবারে সোজাসুজি থানায় হাজির হন ‘ক্ষতিগ্রস্থ’ কর্তৃপক্ষ। সাথে নিয়ে আসেন ‘অভিযুক্তকে’। সেখানেই শেষ নয়। রীতিমতো ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চেয়ে লিখিত অভিযোগও দেয়া হয় থানায়।

শনিবার, ৫ জানুয়ারি  বিকেল থেকে তাই সেই অভিযুক্ত ‘হাজতি’ হিসেবে আটক রয়েছে থানা চত্বরে।  

এই অভিযোগ একটি ছোট্ট গরুর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁওয়ে। দুটি সংবাদমাধ্যমে শনিবার রাতে এ খবর প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, ঠাকুরগাঁও বিজিবি ক্যাম্পের ভেতরে ঘাস-ফসল খাওয়ার অভিযোগে বিজিবি সদস্যরা গরুটিকে আটক করে থানায় নিয়ে যায়।

অনেক চেষ্টা করেও গরুটি ছাড়াতে পারেননি উল্লেখ করে এর মালিক মরিয়ম বেগম সংবাদমাধ্যমকে  বলেছেন, ‘পশুর জ্ঞান থাকলেতো অন্যের ঘাস ও ফসল নষ্ট করত না। কিন্তু আমি বারবার অনুরোধ করার পরেও বিজিবি আমার কথা শোনেনি’।

‘বিজিবি ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চেয়ে গরুটির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। এখন তারা অভিযোগ তুলে নিলে গরুটি মালিককে ফেরত দেয়া হবে’ ঠাকুরগাঁও সদর থানার ওসি আতিকুর রহমান এমনটিই বলেছেন বলে খবরে উল্লেখ করা হয়েছে।

তবে ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিষয়টি ‘অবগত নন এবং বিষয়টি খতিয়ে দেখবেন বলে’ তাঁকে উদ্ধৃত করে খবরটি প্রকাশ করেছে জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম ও দৈনিক বাংলাদেশ জার্নাল নামের সংবাদমাধ্যম দুটি।

এইচএ/০৬.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন