চেনা মানুষকেও চিনতে পারছেন না এরশাদ

বেশকিছুদিন ধরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি আছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। নবগঠিত একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার বর্তমানে শারীরিক অবস্থার মারাত্বক অবনতি হয়েছে। এমনকি তিনি বর্তমানে পরিচিত কাউকে চিনতেও পারছেন না বলে জানা গেছে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও তাঁর ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘এরশাদ সাহেবের শরীর খুবই দুর্বল হয়ে পড়েছে। চিকিৎসকরা খাবারের পরিমাণ বাড়াতে পরামর্শ দিয়েছেন। বর্তমানে তিনি হাঁটাচলা করতেই পারছেন না। এমনকি বিছানায় নড়াচড়া করতেও তার কষ্ট হচ্ছে। তিনি ঠিকমতো খেতেও পারছেন না।’

সাবেক রাস্ট্রপতি এইচএম এরশাদ প্রায় তিন মাসেরও বেশি সময় ধরে অসুস্থ বলে দলীয় সূত্রে জানা গেছে। এখন তিনি নেতাকর্মীদের নাম মনে করতে পারছেন না। এমনকি পরিচিতদেরও চিনতে পারছেন না। এই অবস্থার তাকে সিএমএইচ থেকে আগামি রোববার সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে বলে জানা গেছে। সেখানে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তিনি চিকিৎসা নেবেন।

রোববার, ১৯ জানুয়ারি বেলা ১২টা ২০ মিনিটের একটি ফ্লাইটে এরশাদকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টিও কো-চেয়ারম্যান জিএম কাদের।

উল্লেখ্য, গেল বছর ৮ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই অসুস্থ হয়ে পড়েন এরশাদ। এরপর থেকে বেশিরভাগ সময় তাকে হাসপাতালেই থাকতে হচ্ছে। এরমধ্যে সিঙ্গাপুরে ১০ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত চিকিৎসা নিলেও এরশাদের শারীরিক অবস্থার তেমন কোন উন্নতি হয়নি।

এমআরডি-১৯/০১/২০১৯

লাইক দিয়ে সাথে থাকুন