https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

নীলফামারী সদরে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

একেবারে শেষ মুহুর্তে এসে নীলফামারী সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন

নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ইতোমধ্যে নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

শুক্রবার, ৮ মার্চ রাতের ওই চিঠিতে একটি রিট পিটিশনের কথা উল্লেখ করে বলা হয়, ‘যেহেতু আদেশটি ১ এপ্রিল পর্যন্ত স্থগিত আছে সেহেতু আগামী ১০ মার্চ অনুষ্ঠেয় চেয়ারম্যান পদে নির্বাচনের যাবতীয়
কার্যক্রম নির্বাচন কমিশন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।’

এই অবস্থায় প্রথম দফা নির্বাচনে ১০ মার্চ উপজেলাটিতে শুধুমাত্র ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম জানান, মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। পরে উচ্চ আদালতের আদেশে তিনি প্রার্থীতা ফিরে পান।

তবে অপর প্রতিদ্বন্দ্বী আ.লীগের প্রার্থী শাহিদ মাহমুদ উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে লিভ টু আপীল করলে আদালত আগামী ১ এপ্রিল পর্যন্ত এর কার্যক্রম স্থগিত করেন।

এই অবস্থায় নির্দেশনা চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দেন রিটার্নিং কর্মকর্তা। ফলে শুক্রবার রাতে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের নির্দেশনা দেয় নির্বাচন কমিশন।

এইচএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে