পঞ্চগড়েও বৃষ্টি দুর্ভোগে পরীক্ষার্থী

পঞ্চগড়ে গুড়ি গুড়ি বৃষ্টির কারণে এমনি দুর্ভোগে পড়তে হয় এসএসসি পরীক্ষার্থীদের। ছবি-রাতদিন

পঞ্চগড়ে গুড়ি গুড়ি বৃষ্টিতে জনজীবনে অস্বস্তি নেমে এসেছে। আজ শনিবার, ০৯ ফেব্রুয়ারি ওই বৃষ্টির মাঝেও এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে-যেতে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে।

স্থানীয়রা জানায়, গতকাল শুক্রবার ভোর থেকে পঞ্চগড় জেলার বিভিন্ন এলাকায় শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। কখনো কখনো আবার গর্জে উঠছে মেঘমালা।

শীতের একেবারে শেষে দিকে নেমে আসা এ বৃষ্টির সাথে বইছে হিমেল বাতাস। ফলে দুর্ভোগে পড়েছেন মানুষজন। সেই দুর্ভোগে পড়েছেন এসএসসি পরীক্ষার্থীরাও।

কারণ বৃষ্টির সাথে দেখা দিয়েছে বিদ্যুৎ বিভ্রাটও। এতে করে ছাতাকে সঙ্গী করে যেমন কেন্দ্রে আসা যাওয়া করতে হয়েছে পরীক্ষার্থীদের। তেমনি অনেক পরীক্ষা কেন্দ্রে কিছুটা অন্ধকারের মধ্যেই পরীক্ষা দিতে বাধ্য হন শিক্ষার্থীরা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারী রহিদুল ইসলাম বলছেন, ভারতের পাহাড়ি এলাকায় নিম্নচাপের সৃষ্টি হয়েছে। সেকারণেই পঞ্চগড়সহ উত্তরের বেশ কয়েকটি জেলায় গুড়িগুড়ি বৃষ্টি চলছে।

তিনি আরও জানিয়েছেন, শনিবার বিকেল ৩ টা পর্যন্ত জেলায় ১৩ দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় পঞ্চগড়ে ১৮ দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

তবে কাল রোববার দুপুর থেকে আবহাওয়া স্বাভাবিক হয়ে আসবে বলেও জানান তিনি।

এমআরডি-০৯.০২.২০১৯

লাইক দিয়ে সাথে থাকুন