বেরোবিতে সাংবাদিক মারধরের বিচার দাবিতে মানববন্ধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বোরোবি) দুই সাংবাদিককে মারধরের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার ও শাস্তি দাবিতে আবারও মানববন্ধন করেছে সংবাদকর্মীরা।

রোবার, ৩ ফেব্রুয়ারি দুপুরে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছাড়াও রংপুর নগরীতে কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।

মানববন্ধন চলাকালে সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহফজুল ইসলাম বকুলের সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, সন্ত্রাসী মাহমুদ-উল ইসলাম জয় ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। প্রতিনিয়ত সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করে চললেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

তারা ক্যাম্পাসে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে মাহমুদ-উল ইসলাম জয়সহ তার সহযোগিদের দ্রæত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন।

এতে বক্তব্য রাখেন, দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান ও আমাদের প্রতিদিনের সম্পাদক মাহবুব রহমান, রংপুর রিপোর্টার্স ক্লাবের কোষাধ্যক্ষ ও বার্তা২৪ডটকম স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহসভাপতি মোবাশ্বের আহমেদ, সদস্য জাকির হোসেন রুম্মন, জাগো নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব হোসাইন, ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শামীম হোসেন, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহমেদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, ডিবিসি নিউজের রংপুর ব্যুরো প্রধান নাজমুল ইসলাম নিশাত, সময় টেলিভিশনের রংপুর প্রতিনিধি হেদায়াতুল ইসলাম বাবু, জাগোনিউজের নিজস্ব প্রতিবেদক জিতু কবীর, সময়ের কন্ঠস্বর রংপুর প্রতিনিধি মেজবাহুল হিমেল, প্রথম আলোর ফটো সাংবাদিক মঈনুল ইসলাম ও কালের কন্ঠের আদর রহমান।

প্রসঙ্গত গত ২৯ জানুয়ারী শহীদ মুখতার ইলাহী হলে মাহমুদ-উল ইসলাম জয় এবং তার দুই সহযোগি রাসেল রানা ও মাহফুজুর রহমান খোকন দুই সাংবাদিককে মারধর করেন। তারা হচ্ছেন দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আল-আমীন হোসেন ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সৌম্য সরকার

এ হামলার ঘটনায় রংপুর নগরীর তাজহাট থানায় একটি মামলা দায়ের করেছেন সাংবাদিক আল-আমীন হোসেন। অপরদিকে এ ঘটনায় গত ৩০ জানুয়ারি একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবি/০৩.০২.১০

লাইক দিয়ে সাথে থাকুন