মালয়েশিয়ায় ‘ব্যবসা’ করার অভিযোগে বাংলাদেশীসহ গ্রেফতার ৭৩

মালয়েশিয়ায় ব্যবসা করার অভিযোগে ১৩ বাংলাদেশীসহ ৭৩ জনকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে মিয়ানমারের ৫০ এবং ইন্দোনেশিয়ার ১০ জন।

তারা সকলেই অবৈধভাবে ব্যবসা করছিলো বলে অভিযোগ করেছে পুলিশ।

গতকাল রোববার ৩ মার্চ দেশটির রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় কাচাবাজারে অভিযান চালিয়ে এদেরকে আটক করে পুলিশ। অভিযানে ১০৭ জনকে আটক করা হলেও যাচাই-বাছাই শেষে ওই ৭৩ জনকে গ্রেফতার করা হয়।

সারডাং পুলিশের সহকারী কমিশনার ইসমাইল বোরহান অভিযান ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। দেশটির সংশ্লিষ্টরা বলছেন, দেশের সার্বভৌমত্ব ও আইনশৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন।

জানা গেছে, রোববার, ৩ মার্চ মালয়েশিয়ার বহুল প্রচারিত দৈনিক উতুসানে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয়। ব্যবসায়ীদের নিয়ে প্রকাশিত ওই সংবাদের শিরোনাম ছিল, আর কতকাল থাকবে বিদেশীদের হাতে ব্যবসা। কীভাবে তারা এদেশে এসে ব্যবসা করে?

পত্রিকায় এই প্রতিবেদন প্রকাশের পরই অভিযানে নামে পুলিশ। বিদেশী সব্জি ব্যবসায়ীদের ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপক অভিযান চালায় তারা।  

প্রসংগত, মালয়েশিয়ায় প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে অবৈধ অভিবাসীদের। বিশেষ করে বাংলাদেশি বা অন্যান্য দেশের জনবহুল এলাকাগুলোতে অভিযান জোরদার করা হয়েছে। তথ্যসুত্র: যুগান্তর ও জাগো নিউজ।

আরআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন