সুস্থ্যভাবে বাঁচতে চায় মেধাবী জাহিদ, নিরুপায় বিড়িশ্রমিক বাবা-মা

জাহিদুল ইসলাম। বয়স ২৪ বছর। রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভায় বাড়ি। পৌরসভার ৪নং ওয়ার্ডের দোয়ানী টারীর বাসিন্দা মোঃ ছাইয়াদুল ইসলাম এর বড় ছেলে সে। লালমনিরহাট সরকারী মহাবিদ্যালয়ে ইতিহাস বিভাগে চতুর্থ বর্ষে পড়াশুনা করছে। ১৫ বছর আগে বাবার কাঁধ থেকে পড়ে গিয়ে মেরুদন্ড বেঁকে যায় তার।

বিড়ি শ্রমিক হওয়া স্বত্ত্বেও অনেক কষ্ট করে তার চিকিৎসা চালায় পরিবার। চিকিৎসা করা হয়েছে রংপুর এবং ঢাকায়।

বিশেষজ্ঞ ডাক্তাররা জানিয়েছেন, জাহিদের মেরুদন্ড গরুতরভাবে বেঁকে যাওয়ায় বাংলাদেশে তার চিকিৎসা করা সম্ভব না। চিকিৎসকেরা ভারতে উন্নত চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেন।

অনলাইনে ভারতের ডাক্তারদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বাংলাদেশের চিকিৎসার সমস্ত কাগজাদি দেখেন। পরে বেশ কিছু জটিল অপারেশনের মাধ্যমে তাঁকে সুস্থ্য করে তোলা যাবে বলে জানান।

তার এই উন্নত চিকিৎসার জন্য ১২-১৫ লক্ষ টাকার প্রয়োজন। এই ব্যয়ভার তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। বর্তমানে জাহিদ তার মেরুদন্ডের অসহনীয় ব্যাথা নিয়ে কষ্টসাধ্য জীবন-যাপন করছেন।

এ অবস্থায় মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি আকর্ষনের বিনীত অনুরোধ জানিয়েছে জাহিদ। সেইসাথে সমাজের সকল বিত্তবান, জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও বন্ধু বান্ধবসহ সকল দয়ালু মানুষের সহযোগিতা ও দোয়া চেয়েছেন তিনি।

জাহিদের চিকিৎসার জন্য সাহায্য পাঠানো যাবে বিকাশ: ০১৭৬৩২০৫৪১৩ ও নগদ: ০১৩০৩৬২০১০৫ নম্বরে। এছাড়াও ডাচ বাংলা ব্যাংক রংপুর শাখায় তার নিজ নামের হিসাব নং 162-151-0443210এ পাঠানো যেতে পারে।

সাগর_মিয়া/জেএম/রাতদিন

সাথে থাকুন...
error1
মতামত দিন