সৈয়দপুরে এক্সপ্রেস ট্রেন থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

নীলফামারীর সৈয়দপুরে রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের এসি কেবিন থেকে এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার, ১২ জানুয়ারী দিবাগত গভীর রাতে মাহবুব রশীদ মিল্টনের (৫২) মরদেহ উদ্ধার করে রেলওয়ে থানা পুলিশ।

জিআরপি থানা পুলিশ সূত্র জানায়, রংপুরের বদরগঞ্জ উপজেলার ৬ নম্বর রাধানগর ইউনিয়নের মৃত. মাহফুজ আহমেদের ছেলে মাহবুব রশীদ মিল্টন। তিনি ঢাকায় ব্যবসায় করতেন। থাকতেন ঢাকার এ/১১, পুরাতন পল্টন লাইনের ৭২ নম্বর বাড়িতে।

ওই ট্রেনের এসি বার্থ ৪৪ নম্বর সিটের যাত্রী ছিলেন তিনি। ট্রেনটি ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে জয়পুরহাটে পৌঁছলে ট্রেনের অ্যাটেনডেন্ট মো. ওবায়দুর রহমান ওই কেবিনে গিয়ে দরজা ভেতর থেকে আটকানো অবস্থায় দেখতে পান। সঙ্গে সঙ্গে তিনি (অ্যাটেনডেন্ট) বিষয়টি ট্রেনের ডিউটিরত সান্তাহার রেলওয়ের থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. শাহিনকে অবহিত করেন।

পরে জিআরপি পুলিশ গিয়ে কেবিনের দরজা খুলে ট্রেন যাত্রী মাহবুব রশীদ মিল্টনের মরদেহ সিটের ওপর পড়ে থাকতে দেখেন। এরপর ট্রেনটি রাত আনুমানিক পৌণে দুইটায় সৈয়দপুর রেলওয়ে স্টেশনে পৌঁছে। পরে সেখানে আইনি প্রক্রিয়া শেষে ট্রেনের বগি থেকে লাশ উদ্ধার করে সৈয়দপুর রেলওয়ে থানায় নেওয়া হয়।

এ সময় তাঁর সঙ্গে থাকা ৬৭ হাজার টাকা, একটি ল্যাপটপ, আইফোনসহ দুইটি মুঠোফোন পাওয়া যায়। পরবর্তীতে মৃত. ব্যক্তির কাছে থাকা জাতীয় পরিচয়পত্র দেখে তাঁর পরিচয় নিশ্চিত হয় পুলিশ।

সৈয়দপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. আব্দুল্লাহ ্- আল- মামুন জানান, ট্রেন যাত্রী ওই ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে জিআরপি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।