সৈয়দপুরে ঐতিহ্যবাহী এক পরিবারের উদ্যোগে ২শ’ পরিবারে ঈদ উপহার

নীলফামারীর সৈয়দপুর উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী মন্ডল পরিবারের উদ্যোগে দুই শত দুস্থ অসহায় গরীব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার, ২৪ মে মন্ডল পরিবারে সদস্য এবং বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মো. মেহেদী হাসান সুরোজ মন্ডলের সার্বিক তত্ত্বাবধানে মুয়াজ বিন জাবাল রাঃ মাদ্রাসায় ওই ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) ও সমাজসেবক আলহাজ্ব মো. আব্দুস সামাদ মন্ডল উপস্থিত থেকে ওই ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।

এ সময় মন্ডল পরিবারের সদস্য ও সমাজসেবক মো. রুহুল আমিন মন্ডল, রবিউল আউয়াল রবি, আওয়ামী লীগ নেতা মো. নাজমুল হক, সুবোধ চন্দ্র, সহকারী শিক্ষক বাবলু মন্ডলসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

ওই দিন মন্ডল পরিবারের পক্ষ থেকে দুইশ’ দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল সেমাই, চিনি, গুঁড়োদুধ ও মুরগী।

এর আগেও মন্ডল পরিবারে সুযোগ্য সদস্য এবং আওয়ামী লীগ বাঙ্গালীপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদী হাসান সুরোজ মন্ডলের উদ্যোগে দুই দফা ইউনিয়নের সহস্রাধিক মানুষের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের একটি ঐতিহ্যবাহী পরিবার হচ্ছে মন্ডল পরিবার। মরহুম আলহাজ্ব মোহাম্মদ আলী মন্ডল এবং আলহাজ্ব আব্দুল সামাদ মন্ডল পরিবারের সদস্যদের নিয়ে এ মন্ডল পরিবার।

বর্তমানে এ পরিবারের বেশ কিছু সদস্য প্রত্যক্ষভাবে চিকিৎসা ও সমাজসেবায় নিয়োজিত।এদের মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের ইউরোলজি বিভাগে চিকিৎসক ডা. এম. এ. আলিম, ডা. মো. তৌফিকুল ইসলাম রকি, সমাজসেবক মো. রুহুল আমিন মন্ডল, প্রভাষক মো. মেহেদী হাসান সুরোজ মন্ডল, সমাজসেবক রবিউল আউয়াল রবি।

জেএম/রাতদিন