ওয়ার্নার-লাবুশেনের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

প্রথম টেস্টে পাকিস্তান ইনিংস ব্যবধানে হার মেনে ছিল মূলত ডেভিড ওয়ার্নার ও মারনাস লাবুশেনের কাছে। এবার দ্বিতীয় টেস্টেও ফের এ দুজনই ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাচ্ছেন। প্রথম দিনই তারা ছুঁয়ে ফেলেছেন সেঞ্চুরি।

ওয়ার্নার ও লাবুশেনের ব্যাক টু ব্যাক জোড়া সেঞ্চুরিতে রানের হিমালয়ই গড়তে চলেছে অস্ট্রেলিয়া। বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে এক উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে ৩০২ রান।

২২৮ বলে ১৯ বাউন্ডারিতে ১৬৬ রান নিয়ে এখনো উইকেটে টিকে রয়েছেন মারকুটে ওপেনার ওয়ার্নার। এটি তার ২৩তম টেস্ট সেঞ্চুরি। ২০৫ বলে ১৭ বাউন্ডারিতে ১২৬ রান নিয়ে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন লাবুশেন। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় টেস্ট শতক। দ্বিতীয় দিন দুজনেই ছুটবেন নিজেদের শতককে দ্বিশতকে রূপ দিতে।

অথচ অ্যাডিলেডের গোলাপি বলের ডে-নাইট টেস্টে টস জিতে ব্যাট হাতে নেমে শুরুটা যারপরনাই মন্দ ছিল স্বাগতিকদের। দলীয় আট রানের মাথায় ওপেনার জো বার্নসকে (৪ রান) সাজঘরে ফিরিয়ে দেন শাহীন শাহ আফ্রিদি।

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় আধা ঘন্টা পরে খেলা মাঠে গড়ায়। পরে এক উইকেটে ৭০ রান তুলে চা বিরতিতে যায় অজিরা। কিন্তু বৃষ্টির কারণে খেলা শুরু হতে লেগে যায় প্রায় দুই ঘন্টা।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩০২/১, ৭৩ ওভার (ওয়ার্নার ১৬৬ ব্যাটিং, লাবুশেন ১২৬ ব্যাটিং, বার্নস ৪; আফ্রিদি ১/৪৮)।

এনএ/রাতদিন