অপু বিশ্বাস কেন নেমেছিলেন নৌকার প্রচারণায় ?


‘এই দায়িত্ব পালনে আমার যোগ্যতা আছে। পরিশ্রম করতে পারি, আছে অভিজ্ঞতা ’

গত বছরের একেবারে শেষের দিকের কথা। যখন নির্বাচনি মাঠে কে কে নামবেন, কোন দলে কারা থাকবেন এসব নিয়ে দেশ যখন বেশ গরম ছিল। ঠিক তখনই ছড়াতে শুরু করে কথাটি। একসময় এক কান-দু’কান করে বিষয়টি গড়ায় মিডিয়া পর্যন্ত। তবে শেষ পর্যন্ত তিনি সেটিকে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছিলেন। গুজবটি ছিল সংসদ নির্বাচনে তিনি আওয়ামীলীগের মনোনয়ন চাচ্ছেন !

তবে তিনি শেষমেশ নেমেছিলেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রচারণায়। নির্বাচনি প্রচারণার শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছিলেন ভিডিও বার্তা। নৌকার প্রার্থীর পক্ষে ভোট চেয়ে বেড়িয়েছেন দেশের বিভিন্ন কোনায়। যদিও এর আগে প্রত্যক্ষভাবে রাজনীতিতে জড়াননি তিনি।

নৌকার প্রচারণায় অপু বিশ্বাস – পুরণো ছবি

বলছি ঢাকাই সিনেমার ‘কুইন’ হিসেবে পরিচিত অপু বিশ্বাসের কথা। তবে আবারও তাঁকে নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। সিনেমা পাড়ায় এখন কান পাতলেই শোনা যাচ্ছে সেই গুঞ্জন। তবে সেটা কোনো নেতিবাচক গুঞ্জন নয়। ইতিবাচক সে গুঞ্জনের কথা অভিনেত্রী অপু এবার নিজের মুখেই স্বীকার করলেন গণমাধ্যমের কাছে।

তাঁর এই স্বীকারোক্তির মাধ্যমে এটাও ‘স্পষ্ট’ হলো এতদিন কখনো সরাসরি রাজনীতির সাথে না জড়ালেও সদ্য সমাপ্ত একাদশ নির্বাচনের সময় কেন সে পথে হাঁটলেন?

উত্তর হচ্ছে, সংসদ সদস্যদের শপথ ও মন্ত্রীসভা গঠনের পর সারাদেশের চোখ এখন ৫০টি সংরক্ষিত নারী আসনের দিকে। আর সেই আসনের জন্যই আওয়ামীলীগের মনোনয়ন চান তিনি।

এ সংবাদ জানিয়ে অপু বিশ্বাস সংবাদমাধ্যমকে বলেন, ‘এই দায়িত্ব পালনে আমার যোগ্যতা আছে। পরিশ্রম করতে পারি, আছে অভিজ্ঞতা ’।

একেবারে ছোটবেলা থেকেই তিনি আওয়ামীলীগের সমর্থক বলেও কালের কন্ঠ ও ডেইলি সানের অনলাইনে প্রকাশিত খবরে বলা হয়েছে।

আরই/০৯.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন