শপথ নিয়েও চলতি সংসদকে ‘অবৈধ’ বললেন রুমিন ফারহানা

সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচিত বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা রোববার, ৯ জুন শপথ নেওয়ার পর সাংবাদিকদের সাথে কথা বলেছেন। এসময় তিনি প্রতিক্রিয়ায় চলতি সংসদকে অবৈধ বলে আখ্যায়িত করেছেন। একই সঙ্গে এই সংসদ বিলুপ্ত করে নতুন নির্বাচনেরও দাবি জানিয়েছেন তিনি।

শপথ গ্রহণ শেষে উপস্থিত সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে এমপি রুমিন ফারহানা বলেন, প্রথমবার সংসদ সদস্য হয়ে সংসদে আসা আমার জন্য আনন্দের। তবে আমি এমন একটি সংসদে যোগ দিতে যাচ্ছি যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত না। সংসদ গঠিত হওয়ার পর থেকেই বলেছি, এটি অবৈধ সংসদ। এখনো দ্ব্যর্থহীন ভাষায় বলছি, এটি অবৈধ সংসদ। এই সংসদ বিলুপ্ত করে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে দ্রুত জনপ্রতিনিধিত্বশীল একটি সরকার গঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন সংখ্যা অনুপাতে বিএনপি একটি সংরক্ষিত নারী আসন পায়। বিএনপির এমপিরা শপথ নিতে দেরি করায় দীর্ঘদিন সংরক্ষিত আসনটি শূন্য ছিল। এর আগে রুমিন ফারহানা একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া ২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে দলীয় মনোনয়ন চাইলেও তিনি পাননি। সূত্র : কালের কন্ঠ অনলাইন

এইচএ/রাতদিন