অ্যাম্বুলেন্স ও হাসপাতালের স্বাস্থসেবার মান উন্নয়নে ওয়েটিং চেয়ার বিতরণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ৮ ইউনিয়ন ও ১ পৌর এলাকার মুমূর্ষু রোগী পরিবহনের জন্য ১টি শীতাতপনিয়ন্ত্রিত উন্নতমানের অ্যাম্বুলেন্স ও হাসপাতালের স্বাস্থসেবার মান উন্নয়নে ৩৬ সিসির মধ্যে ওয়েটিং চেয়ার বিতরণ করা হয়েছে।

জাইকার উন্নয়ন প্রকল্পের সহায়তায় রোগী পরিবহনে প্রয়োজনীয় যন্ত্রপাতি সমৃদ্ধ অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৯ মার্চ ) বিকেলে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল এর ব্যবস্থাপনায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এম পি অডিটোরিয়ামে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে হস্তান্তর করেন। জাপান ইন্টার ন্যাশনাল কো- অপারেশন এজেন্সির (জাইকার) সহায়তায় ওই অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন পাটগ্রাম পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা ডা. রায়হান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু,উপজেলা প্রকৌশলী মাহবুব উল আলম,আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আবু তালেব, জাইকার ডেভেলপমেন্ট ফ্যাসিলেটর ইয়াসিন আলী প্রমুখ।

উল্লেখ্য জাইকার উন্নয়ন প্রকল্পের সহায়তায় রোগী পরিবহনে প্রয়োজনীয় যন্ত্রপাতি সমৃদ্ধ অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়। এছাড়াও স্বাস্থ্যসেবার মান উন্নয়নে কর্মকর্তা,কর্মচারী,ডাক্তার, নার্স, মাঠ পর্যায়ে সকল কর্মী, সিএইচসিসিদের মত বিনিময় সভা করা হয়।