অভয়নগরে সাংবাদিকে হত্যা চেষ্টা : থানায় অভিযোগ

রাতদিন ডেস্ক:
যশোরের অভয়নগরে পেশাগত দায়িত্ব পালনের কাজ শেষ করে বাসার ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন সাপ্তাহিক অগ্রযাত্রা’র সংবাদিক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি যশোর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাসার।

হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছে বাংলাদেশ মফস্বল সংবাদিক সোসাইটি।

গতকাল মঙ্গলবার (১৯ মাচ) রাতে নওয়াপাড়া পৌরসভার সিরাজকাঠি ঈদগাহের সামনে অজ্ঞাতনামা একজন পেছন থেকে ডাক দিয়ে বলে কে সাংবাদিক সাহেব নাকি, একথা শুনে সাংবাদিক আবুল বাসার পেছনে ঘোরা মাত্রই অজ্ঞাত এক সন্ত্রাসী তার হাতে থাকা বাশের লাঠি দিয়ে মাথায় আঘাত করে। এর পরে আরো ৭/৮ জন এসে তাকে এলোপাতাড়ি ভাবে কিল, ঘুষি, লাথি মারতে থাকে ওই সময় সাংবাদিক মাটিতে পড়ে গেলে তার পর দুজন তার মুখ চেপে ধরে হত্যা চেষ্ঠা চলায় সন্ত্রসীরা।

পরে রাস্তার কয়েকজন পথচারীরা আসে এবং ওই সাংবাদিকে উদ্বার করে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে এলাকাবাসীর মাধ্যমে বাড়িতে পৌঁছায়। এই ঘটনায় অভয়নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি।

সাংবাদিক আবুল বাসার বলেন, আমি ধারণা করছি ওরা মাদক কারবারি ও সেবনকারী, মাদকের বিরুদ্ধে মাঝে আমি এলাকা ও বাহির এলাকার বিষয়ে প্রতিবাদী কথা বলেছি। আমার এলাকা ও বহিরাগত কিছু মাদকের সঙ্গে লিপ্ত থাকা অজ্ঞাতনামা সন্ত্রাসীরা এই এলাকয় প্রবেশ করে আমাকে হত্যার উদ্দেশ্যে ঘটনা ঘটাইতে পারে।

উক্ত  হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছে বাংলাদেশ মফস্বল সংবাদিক সোসাইটি সহ অনলাইন মিডিয়া,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকেরা।

এ বিষয়ে অভয়নগর থানার অফিসার ইনচার্জ এসএম আকিকুল ইসলাম বলেন, এই ঘটনার বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয় টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।