প্রার্থীতা ফিরে পেলেন আতাউর রহমান প্রধান

লালমনিরহাট-১ আসনে

মিনহাজ পারভেজ, পাটগ্রাম :
লালমনিরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তার প্রার্থিতা ফিরিয়ে দিতে কেন নির্দেশ দেওয়া হবে না মর্মে তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।
লালমনিরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে সংসদ সদস্য পদে লড়তে এখন আর কোনো বাধা নেই।
এ সংক্রান্ত বিষয়ে শুনানি শেষে রোববার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ তার পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আহসানুল করিম।
প্রার্থীর গ্রহণযোগ্যতা নিয়ে নির্বাচন কমিশন অফিসে মনোনয়নপত্র জমা দেন আতাউর রহমান প্রধান। আইনজীবীসহ নির্বাচন কমিশন অফিসে গিয়ে ও গত ১২ ডিসেম্বর গ্রহণযোগ্যতা পাননি স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান।
নির্বাচন কমিশনের আপিল শুনানির তৃতীয় দিনে নামঞ্জুর হয় তার প্রার্থিতা। ১ শতাংশ ভোটারের স্বাক্ষর নিয়ে জটিলতায় তার আবেদন নামঞ্জুর করা হয়। প্রার্থিতা বাতিল হওয়ার আগে আওয়ামী লীগ থেকে মনোনয়ন  চেয়েছিলেন তিনি।
সোনালী ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য হিসেবে রয়েছেন। এখন লালমনিরহাটে -১ আসনে নির্বাচন করতে আর কোন বাধাঁ রইল না। এআসনে বর্তমানে ৬ জন প্রার্থী নির্বাচনে লড়বেন।