দুলুকে খুশি করতে পরেরদিন বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে খুশি করতে লালমনিরহাটের দুটি উপজেলায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা। ফলে বিএনপিকে নিয়ে নতুন করে আলোচনা-সমেলোচনা শুরু করেছে স্থানীয়রা।

শনিবার (২ সেপ্টেম্বর)  দুপুরে হাতীবান্ধা ও কালীগঞ্জের  বিএনপির নেতাকর্মীরা প্রতিষ্ঠা বার্ষিকী করতে মিছিল বের করে। এসময় চরম ভোগান্তি পোহাতে হয়েছে সাধারণ মানুষজনদের।

বিএনপির নেতাকর্মীরা প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি র‌্যালি বের করলে পুলিশ তাতে বাধা দিলে, নেতা-কর্মীরা পুলিশের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। পরে মহাসড়কের সংযোগ সড়ক বন্ধ করে সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা।

জানা গেছে, ১সেপ্টেম্বর বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী। কিন্তু ওই দিন হাতীবান্ধা উপজেলা বিএনপি প্রতিষ্টা বার্ষিকী পালন না করে, জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলুর মন যোগাতে জেলা কর্মসুচিতে যোগ দেয়। আর  ২সেপ্টেম্বর শনিবার প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে হাতীবান্ধা উপজেলা বিএনপি একটি র‌্যালি বের করলে পুলিশ বাধা প্রদান করে। এসময় পুলিশের সাথে বিএনপির নেতা কর্মীদের বাকবতিন্ডা হয়। এর এক পর্যায়ে পুলিশের সাথে বিএনপির কর্মীদের হাতাহাতি হয়। পরে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিল বের করে তারা। মিছিল শেষে বিএনপি পাটি অফিসের সামনে মহাসড়কের সংযোগ সড়ক বন্ধ করে দুই ঘন্টা ব্যাপি সমাবেশ করে বিএনপি নেতাকর্মীরা। এতে চলাচলের রাস্তা বন্ধ হলে সাধারণ জনগন চরম ভোগান্তিতে পরে।

এদিকে কালিগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে তুষভান্ডার বাজারে মিছিল বের করে। এই সময় সাবেক সাংসদ সদস্য সালেউদ্দিন আহমেদ হেলালের ভাতিজা পাশা আরেকটি মিছিল বের করে। পরে দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এছাড়াও বিএনপির আহবায়ক জাহাঙ্গীর আলম উপজেলা বিএনপির কার্যালয়ের ঢুকতে পারেনি। 

বিএনপির সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজিব, হাতীবান্ধা উপজেলা বিএনপির আহবায়ক মোশারফ হোসেন, সদস্য সচিব আফজাল হোসেন, যুগ্ন আহবায়ক রফিকুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, কোন হাতাহাতির ঘটনা ঘটেনে। আমরা শুধু তাদেরকে রাস্তা বন্ধ না কার জন্য বলেছি।