আইপিএল ২০১৯ হবে বাংলাদেশে!

আসন্ন আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে আয়োজন করতে চাচ্ছে বিসিসিআই। বিসিসিআই এর সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর এজন্য দু-একদিনের মধ্যেই ঢাকা আসছেন । তিনি মূলত আইপিএল আয়োজন ও সম্ভাব্য তিনটি ভেন্যু (ঢাকা, চট্টগ্রাম, সিলেট) পরিদর্শন করতে আসবেন। বিভিন্ন গণমাধ্যমের খবর থেকে এমনটাই জানা গেছে।

আইপিএল আয়োজন হবে কিনা তা নিয়ে শংশয় থাকলেও আইপিএল কর্তৃপক্ষ চাইছে বাংলাদেশে ১৪টি ম্যাচ আয়োজন করতে। ভারতের ১৭ তম বিধানসভা নির্বাচনের জন্য নিরাপত্তা জনিত কারণে এরকম সিদ্ধান্ত বলে গণমাধ্যম সুত্রে জানা গেছ। 

শশাঙ্ক মনোহরের এই সফরের ফাঁকে শুক্রবার বিপিএল ফাইনাল দেখবেন তিনি। এর পাশাপাশি সম্ভাব্য ভেন্যূগুলো পরিদর্শন করবেন। নাম প্রকাশ না করার শর্তে বিশ্বস্ত একটি সুত্র এ বিষয়টি নিশ্চিত করেছে।

আইপিএল আয়োজনে ২য় পছন্দের ভেন্যূ দুবাই। বিসিবির সাথে সমঝোতা না হলে আইপিএল অনুষ্ঠিত হবে দুবাইতে। যদিও কর্তৃপক্ষ ভেন্যূ হিসেবে দুবাইর চেয়ে বাংলাদেশকে এগিয়ে রাখছেন। কেননা। দুবাইয়ের বেশীরভাগ দর্শকই  পাকিস্তানের সমর্থক।

এছাড়াও এ ধরনের টূর্নামেন্ট আয়োজনে বাংলাদেশের সাফল্য অনেক বেশী। পাশাপাশি বাংলাদেশী দর্শকদেরও রয়েছে বিশ্বজোড়া খ্যাতি। যা বিপিএল কর্তৃপক্ষের নজর কেড়েছে। এজন্য তারা বাংলাদেশকেই এগিয়ে রাখছেন।

এর আগে ২০০৯ সালে একই কারণে আইপিএলের পুরো আয়োজন ছিল দক্ষিন আফ্রিকায়।

বাংলাদেশে আইপিএল হবে কি না সে সিদ্ধান্তের পুরোটা নির্ভর করছে বিসিবি কর্তৃপক্ষের উপর। তারা যদি সম্মত হয় তবে গোটা দেশ আবারো ভাসবে টি-টুয়েন্টি জোয়ারে। ক্রিকেট পাগল বাঙালীর উৎসবের খাতায় যুক্ত হবে আরো একটি পালক।

লাইক দিয়ে সাথে থাকুন