এক শিশুর ‘তিন মাথা’!

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে  জয়নব বানু নামে এক প্রসূতী  ‘তিন মাথা’ বিশিষ্ট একটি মেয়ে শিশু জন্ম দিয়েছেন। সোমবার, ১১ ফেরু্রয়ারি দুপুরে সিজারের মাধ্যমে অদ্ভুত মাথা নিয়ে শিশুটির জন্ম হয়।

জয়নব বানু জেলার পার্বতীপুর উপজেলার ফুলপাড়া গ্রামের রিয়াজুল ইসলামের স্ত্রী।

শিশুটির বাবা রিয়াজুল ইসলাম জানান, রোববার তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানেই সিজারের মাধ্যমে শিশুটির  জন্ম হয়। 

ছবি : সংগৃহীত

শিশুটির মাথাটি যেন তিন মাথার সমাহার। চোখ দুটো বড়বড়। শিশুটির ওজন তিন কেজি ৭০০ গ্রাম। জম্মের পর থেকেই সে বেশ অসুস্থ বলে জানা গেছে।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের  শিশুরোগ  বিশেষজ্ঞ ডা. মো. ওয়াহেদ আলী জানান, অদ্ভুত আকৃতির মাথা নিয়ে জন্ম নেওয়া শিশুটি ‘হাইড্রোসেফালাস’ নামের এক ধরণের রোগে আক্রান্ত।  শিশুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা করালে সুস্থ হয়ে উঠবে বলে জানিয়েছেন ওই চিকিৎসক।।

শিশুটির বাবা রিয়াজুল ইসলাম জানান, তিনি  ঢাকার চকবাজারে দর্জির কাজ করেন । অভাবের সংসারে ভালোভাবে স্ত্রীর চিকিৎসা করাতে পারেননি উল্লেখ করে তিনি বলেন, ‘জন্ম নেয়া শিশুর চিকিৎসার ব্যয় বহন করা অসম্ভব।’ তার আট বছর বয়সী একটি ছেলে সন্তান আছে।

টিএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন