এবার ‘চৌকিদার নরেন্দ্র মোদি’!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে নিজের নাম পরিবর্তন করেছেন। বর্তমানে মাইক্রোব্লগিং সাইটটিতে তার নাম ‘চৌকিদার নরেন্দ্র মোদি’।

তবে শুধু মোদি নন। বিজেপির নেতারা একে একে টুইটারে তাদের নাম পরিবর্তন করছেন। বিজেপি নেতাদের মধ্যে টুইটারে নাম পরিবর্তনের হিড়িক পড়েছে।

এর পেছনে অবশ্য উল্লেখযোগ্য কারণ আছে।

রোববার, ১৭ মার্চ নির্বাচনী প্রচার কৌশলের দ্বিতীয়ভাগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বিজেপি সভাপতি অমিত শাহ এবং কেন্দ্রীয় মন্ত্রীরা প্রত্যেকেই টুইটারে নিজেদের নাম পরিবর্তন করতে শুরু করেছেন। তারা নামের আগে যোগ করছেন ‘চৌকিদার’ শব্দটি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ২০১৪ সালের নির্বাচনী প্রচারের সময় নিজেকে দেশের ‘চৌকিদার’ বলে দাবি করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই স্লোগানকেই মোদির সমালোচনার মোক্ষম অস্ত্র হিসাবে ব্যবহার করছে কংগ্রেসসহ বিরোধীরা।

প্রধানমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে বারবার ‘চৌকিদার চোর হ্যায়’ বলে আক্রমণ করেছেন কংগ্রেস-সভাপতি রাহুল গান্ধীসহ অন্য বিরোধী নেতারা। বিরোধীদের সেই সমালোচনাকেই এ বছরের নির্বাচনী প্রচারের অন্যতম হাতিয়ার হিসেবে ব্যবহার করতে শুরু করেছে বিজেপি।

এবার নির্বাচনী প্রচারে তাদের নতুন সংযোজন  ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেইন।

এই প্রচারের প্রথমভাগে ইতোমধ্যে ‘ম্যায় ভি চৌকিদার’ ভিডিও প্রকাশ করেছে বিজেপি। যেখানে দেশের বিভিন্ন শ্রেণির মানুষকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর আস্থা রেখে ‘আমিও চৌকিদার’ স্লোগান দিতে শোনা গেছে।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন