এসএসসি, দাখিল ও ভোকেশনালের পরীক্ষা পেছালো

চলতি এসএসসি ও দাখিলের ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির পরীক্ষা পেছানো হয়েছে। একইসাথে কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষাও পিছিয়েছে। তিন দিনে বিভিন্ন বিষয় ও ট্রেডের মোট ২৩টি বিষয়ের পরীক্ষা ছিল যা পেছানো হয়েছে।

বিশ্ব ইজতেমার কারণে পরীক্ষা পেছানো হয়েছে বলে সংবাধ্যমের খবরে বলা হয়েছে।

খবরে বলা হয়, ১৬ ফেব্রুয়ারির পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফ্রেব্রুয়ারি পরীক্ষা ২ মার্চ অনুষ্ঠিত হবে।

১৬ ফেব্রুয়ারি এসএসসিতে রসায়ন, পৌরনীতি ও নাগরিকতা, ব্যবসায় উদ্যোগ পরীক্ষা ছিল। দাখিলে বাংলা প্রথম পত্র ও দাখিল ভোকেশনালে আরবী-২ এবং এসএসসি ভোকেশনালে আত্মকর্মসংস্থান, ব্যবসায় উদ্যোগ পরীক্ষা ছিল। যা অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি।

এসএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য, ইংরেজি ভাষা ও সাহিত্য, গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সঙ্গীত এবং দাখিলে ছিল বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল ১৭ ফেব্রুয়ারি । এগুলো নেয়া হবে হবে ২৭ ফেব্রুয়ারি।

অপরদিকে ১৮ ফেব্রুয়ারির এসএসসির জীব বিজ্ঞান ও অর্থনীতি,  দাখিলে পৌরনীতি ও নাগরিকত্ব, কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, উর্দু, ফার্সি ও ইসলামের ইতিহাসের পরীক্ষা ছিল। আর  এসএসসি ভোকেশনালে ট্রেড-১ দ্বিতীয় পত্র এবং দাখিল ভোকেশনাল ট্রেড-১ দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। এসব পরীক্ষা নেয়া হবে ২ মার্চ।

এসকে/১০.০২.১৯

লাইক দিয়ে সাথে থাকুন