কালীগঞ্জে ‘মানিক স্মৃতি সংসদের’ শিক্ষাবৃত্তি

‘শহীদ ফজলুল হক মানিক স্মৃতি সংসদ’ কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে। লালমনিরহাটের কালীগঞ্জে কাকিনা মহিমা রঞ্জন স্মৃতি উচ্চ বিদ্যালয় হল রুমে এই আয়োজন করা হয়। এতে ৩০জন কৃতি শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।
শনিবার, ৩০ মার্চ আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষ্কটল্যান্ডের গ্লাসগো ইউনিভার্সিটির প্রফেসর ও উত্তর বংলা কলেজের প্রতিষ্ঠাতা ড. মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তর বংলা কলেজের সভাপতি নুজরুল হক মতি।



অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাকিনায় অবস্থানরত বৃটিশ নাগরিক ও বিশিষ্ট শিক্ষানুরাগী আইরিন গ্রাহাম, উত্তরবাংলা কলেজের অধ্যক্ষ এসএম মনওয়ারুল ইসলাম, কাকিনা ইউপি চেয়ারম্যান শহিদুল হক। ‘শহীদ ফজলুল হক মানিক স্মৃতি সংসদ’ এর পক্ষে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন রহমতুল্ল্যাহ লতিফ ও নাজমুল হক ইমন প্রমুখ।
প্রসংগত, ১৯৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে ৬ জুন পাক হানাদার বাহিনীর আক্রমনে শহীদ হন ফজলুল হক মানিক। তাঁর স্মৃতি সমুজ্জ্বল রাখার প্রয়াসে ২০১৪ সাল থেকে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। অন্যান্য বছরের মতো এবারেও স্বাধীনতার মাসে আয়োজন করা হলো ‘শহীদ ফজলুল হক মানিক স্মৃতি সংসদ’-এর কৃতি শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান অনুষ্ঠান।
এনএইচ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন