‘চাওয়ালাকে এত ভয় কিসের’ মমতাকে মোদির প্রশ্ন

‘আমি চাওয়ালা। উত্তরবঙ্গের সঙ্গে আমার চায়ের সম্পর্ক। আর উত্তরবঙ্গ চায়ের জোগানদার’। এ ভাবেই ময়নাগুড়ির জনসভায় বক্তব্য শুরু করেন নরেন্দ্র মোদি।

এরপরই মমতাকে আক্রমণ করেন, ‘‘এক জন চাওয়ালাকে এত ভয় কিসের?’’ শুক্রবার, ৮ ফেব্রুয়ারি বিকেলে ভারতের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী।

‘চিটফান্ড কেলেংকারীতে’ জড়িতদের বাঁচাতে মমতার ‘ধরনা’ প্রসংগে হুশিয়ারী দিয়ে মোদি আরও বলেন, ‘চিটফান্ড কেলেঙ্কারিতে কাউকে ছাড়া হবে না। ওই মামলায় মমতা বন্দ্যোপাধ্যায় এত ভয় পাচ্ছেন কেন? ’

এর আগে বিকেল ৩ টা ১০ মিনিটে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছান নরেন্দ্র মোদি। সেখান থেকে হেলিকপ্টারে ময়নাগুড়ির সভাস্থলে যান তিনি।

বাংলায় শুরু করা বক্তব্যে পশ্চিমবঙ্গের সংস্কৃতির উচ্ছসিত প্রশংসা করে তিনি বলেন, ‘‘যে পশ্চিমবঙ্গের সংস্কৃতি নিয়ে গর্ববোধ হত, আজ সেখানে হিংসা ঢুকেছে। বাংলার সংস্কৃতি নষ্ট করে দিয়েছে তৃণমূল। তৃণমূল সরকার এই মাটির বদনাম করে দিয়েছে।’’

বক্তব্যে উত্তরবঙ্গ তথা সারা বাংলার মানুষকে প্রণাম ও ভালবাসা জানান তিনি।

এদিন কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন ও ফালাকাটা-সলসলাবাড়ি জাতীয় সড়ক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ভারতের প্রধানমন্ত্রী।সুত্র: আনন্দবাজার।

আরআই/০৮.০২.২০১৯

লাইক দিয়ে সাথে থাকুন