জামায়াতের ক্রান্তিকালে মহান একুশে পালনের আহ্বান আমিরের

বাংলাদেশ জামায়াতে ইসলামী যখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। মহান মুক্তিযুদ্ধের সময় শীর্ষ নেতাদের ভূমিকা নিয়ে দলে অস্থিরতা বিরাজ করছে। একই ইস্যুতে ইতোমধ্যে পদত্যাগ করেছেন দলের শীর্ষ নেতা ব্যারিস্টার আবদুর রাজ্জাকসহ বেশ কয়েকজন স্থানীয় নেতা।

ঠিক তখনই ‘আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস’পালন করতে দলীয় নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দলের আমির মকবুল আহমাদ।

মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি তিনি গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে  বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির এ আহ্বান জানান। দলটির প্রচার সম্পাদক এম. আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে আমির বলেন, ‘২১ ফেব্রুয়ারির মহান শহীদদের রক্ত এবং ত্যাগের বিনিময়ে বাংলা ভাষা রাষ্ট্রভাষা ও আন্তর্জাতিক মাতৃভাষার মর্যাদা লাভ করেছে। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠার জন্য যারা শহীদ হয়েছেন জাতি তাদের চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। আমি ভাষা আন্দোলনের মহান শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি এবং তাদের মাগফিরাতের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করছি।’

বিবৃতিতে তিনি আরও বলেন, ২১ ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস ‘যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখা ও দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন