জিততে জিততেই হারলো রংপুর রাইডার্স!

ঢাকা ডাইনামাইটস ও রংপুর রাইডার্সের আজ শুক্রবার, ১১ জানুযারীর উত্তেজনাপূর্ন ১ম ম্যাচে জিতলো ঢাকা ডাইনামাইটস।

খেলার শুরুতেই প্রথমে ব্যাট করতে নেমে চাপে পড়ে ঢাকা। ৪ ওভার শেষে দলের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৩৩। আগের দুই ম্যাচে ঢাকার উড়ন্ত সুচনা এনে দেয়া আফগান ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাইকে দ্বিতীয় ওভারে ফিরিয়ে দেয় রংপুর। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ওভারে মাশরাফি ও সোহাগ গাজী ঢাকার টপ অর্ডারকে প্যাভেলিয়নে ফেরৎ পঠিয়ে কিছুটা স্বস্তি পেলেও তা ছিলো সাময়িক। ক্যারিবীয় ব্যাটসম্যান পোলার্ডের তান্ডবে চেপে ধরা এই বাধন সহজেই আলগা হয়ে যায়।

৮.২ ওভারে ৪ উইকেটে ৬৪ থেকে সাকিব-পোলার্ড জুটির ৪১ বলে ৭৮ রানের ইনিংসই দলকে একটি শক্ত ভিত্তি পাইয়ে দেয়। মারাত্মক আক্রমনাত্মক ছিলেন ঢাকা অধিনায়ক পোলার্ড। ২৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় তিনি করেন ৬২ রান। ঢাকার ইনিংস শেষ হয় ৯ উইকেটে ১৮২ রানে।

জবাবে ২৫ রানে ২ উইকেট হারালেও রাইলি রুশো ও মোহাম্মদ মিঠুনের দুরন্ত জুটিতে ১২ ওভারে ১২১ রানের মজবুত ভিত্তি পায় রংপুর রাইডার্স। ৮ চার ও ৪ ছক্কায় রাইলি রুশো করেন ৮৩ রান। দারুন এই সুচনার পরে শেষ তিন ওভারের ঝড়েই মুলত ম্যাচ থেকে ছিটকে যায় রংপুর রাইডার্স।

শেষ ১৮ বলে জয়ের জন্য রংপুরের দরকার ছিল ২৬ রান হাতে ৬ উইকেট, টি২০ তে যেটা মোটেই অসাধ্য নয়। ম্যাচের এমন মুহুর্তে অভিষেকে হ্যাটট্রিক করা আলিস ইসলামের তোপে খেই হারিয়ে ফেলে রংপুর রাইডার্স। শেষ ওভারে জয়ের জন্য রংপুরের প্রয়োজন ছিল ১৪ রান। টানা দুই বলে ৪ মেরে ম্যাচ জমিয়ে তোলেন সফিউল। শেষ ৪ বলে আর ৬ রান সংগ্রহ করতে পারেনি রংপুর রাইডার্স। ৩বলে ২রান নিয়ে শেষ বলে দরকার ছিলো ৪ রানের। শফিউল-নাজমুল মিলে ১ রান করায় ২রানে হেরে যায় রংপুর রাইডার্স।

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন