https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

পঞ্চগড়ে ‍বিজ্ঞান উৎসবে নানা আয়োজন

‘বিজ্ঞানকে করবো না ভয়, পৃথিবী করবো জয়’ এই স্লোগানকে সামনে রেখে পঞ্চগড়ে আয়োজতি দুই দিন ব্যাপী বিজ্ঞান উৎসব ব্যাপক উদ্দীপনায় উদযাপন করা হয়েছে।

বুধবার (২০ র্মাচ) পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে ‘অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠনের’ আয়োজনে এই উৎসবের আয়োজন করে।

পঞ্চগড় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন জিহাদী অনুষ্ঠান পরিদর্শনে এসে শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবন পরিদর্শন করেন । অনুষ্ঠানের আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নানাভাবে উৎসাহ প্রদান করেন।

তিনি আরও বলেন, ‘এই ধরণরে যুগ-উপযোগী অনুষ্ঠানের আয়োজন করা আমাদের দেশের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ।’

অনুষ্ঠানকে কন্দ্রে করে বর্ণাঢ্য র‌্যালী, বিজ্ঞান অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর পাশাপাশি প্রজেক্ট প্রদর্শনী, দেয়ালিকা প্রদর্শনী, দিনের ও রাতের আকাশ পর্যবেক্ষণসহ নানা আয়োজনে মুখর ছিল অডিটোরিয়াম চত্বর।

দিনটিকে কেন্দ্র করে সোলার টেলিস্কোপের মাধ্যমে দিনের বেলা এবং মিড ক্যাসিগ্রেইন ৮ ইঞ্চি টেলিস্কোপের সাহায্যে রাতের আকাশ পর্যবেক্ষণ করা হয়।

অনুষ্ঠানে পঞ্চগড় অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠনের উপদেষ্টা সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সভাপতি গোলামুম মুশফিক আদিব, সম্পাদক আল খালিদ বিন ওয়ালীদ দীপু , প্রভাষক মো. মাজেদুল ইসলাম, প্রভাষক মো. আলী হোসেন, শিক্ষক আকবর হোসেন, সাংবাদিক মোশাররফ হোসেনসহ একুশ স্মৃতি পাঠাগারের সভাপতি আবুল হোসেন শীলন।

এছাড়াও ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দীপু।

অনুষ্ঠান শেষ হয় পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে।

এসএস/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে