পানছড়িতে নির্বাচনী সহিংসতায় ২ জনের প্রাণহানি

পার্বত্য এলাকার খাগড়াছড়ির পানছড়িতে নির্বাচনী সহিংসতায় দুজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। সোমবার ( ২৪ ডিসেম্বর ২০১৮) দুপুরের দিকে পুজগাং নিচের বাজার এলাকায় এ সহিংসতা হয়।

নিহতদের মধ্যে চিক্য চাকমা (৩৩) ইউপিডিএফ কর্মী ও স্থানীয় লোগান বাজারের চায়ের দোকানি হিসেবে পরিচিত। অপরজন মো. সোহেল রানা (৩১) ওই এলাকার একটি সড়কের নির্মাণ শ্রমিকের কাজ করত। চট্টগ্রামের দোহাজারী এলাকায় তার বাড়ি বলে জানা গেছে।

এ বিষয়ে পানছড়ি থানার ওসি নূরুল আলম জানান, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন নতুন কুমার চাকমা। সোমবার সকালে তার নির্বাচনী কার্যালয়ে হামলা হয়েছে বলে খবর আসে। এর কিছুক্ষণ পর উত্তেজনা ছড়িয়ে পড়লে গোলাগুলিতে দুইজন মারা যায়।

ওসি আরও বলেন, ঘটনার পরপরেই পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনাস্থল থেকে বেশ কয়েক রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলে উল্লেখ করেন ওসি।

এ সম্পর্কিত আরও খবর...

এ বিষয়ে ইউপিডিএফ এর জেলা সংগঠক মাইকেল চাকমা সাংবাদিকদের জানিয়েছেন, তাদের নির্বাচনী কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে। সন্ত্রাসীরা ব্রাশফায়ার করে পালিয়ে গেছে, তবে পানছড়িতে গোলাগুলির কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেন তিনি।

তবে নির্বাচনী কার্যালয়ে আগুন দেয়ার কোন ঘটনা ঘটেনি বলে জানিয়েছে পুলিশ।

এমআরডি-০২/২৪.১২.২০১৮

সাথে থাকুন...
মতামত দিন