পুলিশি হয়রানি বন্ধ ও ভাড়া বৃদ্ধির দাবিতে রংপুরে রিক্সা-ভ্যান শ্রমিকদের মানববন্ধন

রংপুরে রিক্সা ভ্যান শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। শ্রমিকদের উপরে পুলিশের অন্যায় অত্যাচার বন্ধ দ্রব্যমূলের সাথে সংগতি রেখে ভাড়া বৃদ্ধির দাবিতে সড়কে নামে শ্রমিকরা।

রোববার, ১৩ মার্চ দুপুরে রংপুর কর্পোরেশনের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় মহানগর জাতীয় শ্রমিক ইউনিয়ন সভাপতি আকবর আলী সাধারণ সম্পাদক শ্রী শ্যামল বাবু, মহানগর রিক্সা-ভ্যান চালক ইউনিয়নের সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা, জাতীয় শ্রমিক পার্টির সভাপতি আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক আনু মিয়াসহ নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বিভিন্ন দাবি তুলে ধরে বলেন, বর্তমান নিত্যপ্রয়ােজনীয় প্রব্যমূল্যের সাথে সঙ্গতি রেখে রিক্সা-ভ্যান ও চার্জার রিক্সা-ভ্যানের ভাড়া বৃদ্ধি করে শহরের বিশেষ বিশেষ স্থানে ভাড়ার তালিকা বোর্ড স্থাপন করতে হবে। শ্রমিকদের উপর অন্যায়ভাবে পুলিশের চাপিয়ে দেয়া জরিমানা আদায় বন্ধ করতে হবে।

সভায় উত্থাপিত অন্যান্য দাবীগুলো ছিলো, রংপুর সিটি কর্পোরেশন কর্তৃক শ্রমিকদের মাঝে দুই হাজার নতুন লাইসেন্স প্রদান। শাপলা চত্ত হইতে ডিসির মোড় পর্যন্ত শহরের মেইন রাস্তায় রং দিয়ে চিহ্নিত করণের মাধ্যমে অটো রিক্সা ও চার্জার রিক্সা-ভ্যান চলাচলের জন্য আলাদা লেন তৈরি করা। মহানগর এলাকায় রিক্সা-ভ্যান ও চার্জার চুরি, ছিনতাই ও প্রতারণা করে এমন অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা। রিক্সা-ভ্যান ও চার্জার শ্রমিকদের উপর অন্যায়ভাবে অত্যাচারসহ পুলিশি হয়রানী বন্ধ করাসহ চাকায় ট্রাফিক পুলিশ কর্তৃক সুই মারা বন্ধ করা এবং ফুটপাথ থেকে সমস্ত দোকানপাট সরিয়ে দিয়ে জনগণের চলাচলের রাস্তা উম্মুক্ত করা।

মানববন্ধন শেষে সিটি কর্পোরেশন ভবন ঘেড়াও করে বিক্ষোভ করেন শ্রমিকেরা। পরে রসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেন করা হয়।

লাইক দিয়ে সাথে থাকুন