প্রজ্ঞাপন : রংপুরের ৫ মন্ত্রীর দায়িত্ব বন্টন

দেশের উত্তরাঞ্চলীয় বিভাগ রংপুরের পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর মাঝে দপ্তর বন্টন করা হয়েছে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে।

তাঁর হলেন একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের এমপি টিপু মুনশি, লালমনিরহাট-২ (কালীগঞ্জ-আদিতমারী) আসনের নুরুজ্জামান আহমেদ, পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসনের নূরুল ইসলাম সুজন, দিনাজপুর-২ (বোচাগঞ্জ-বিরল) আসনের খালিদ মাহমুদ চৌধুরী এবং কুড়িগ্রাম-৪ (চিলমারী, রাজিবপুর ও রৌমারী) আসন থেকে নির্বাচিত এমপি মো. জাকির হোসেন

প্রজ্ঞাপনে তাঁরা ছাড়াও প্রধানমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের দপ্তর বণ্টন বিষয়ে উল্লেখ করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইট সূত্রে জানা গেছে এ তথ্য।

সোমবার, ৭ জানুয়ারি বিকালে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস-১৯৯৬ এর রুল ৩ (৪) অনুযায়ী মন্ত্রিসভার সদস্যদের মাঝে বিভিন্ন মন্ত্রনালয়/বিভাগের দায়িত্ব বন্টন করেছেন’।

এ সম্পর্কিত আরও খবর...

প্রজ্ঞাপন অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে থাকবে মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

জারি করা প্রজ্ঞাপনের ১৬ নম্বর ক্রমিকে টিপু মুনশির নাম উল্লেখ করে তাঁকে বাণিজ্য মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। ১৭ নম্বর ক্রমিকে উল্লেখ করা হয়েছে নুরুজ্জামান আহমেদের নাম। তাঁকেও মন্ত্রী হিসাবে প্রদান করা হয়েছে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের দায়িত্ব। রংপুর বিভাগের আরেক মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনের নাম ২২ নম্বর ক্রমিকে উল্লেখ করে তাঁর জন্য নির্ধারন করা হয়েছে রেলপথ মন্ত্রনালয়।

অপরদিকে প্রতিমন্ত্রীদের জন্য আলাদা ক্রমানুসারের ৭ নম্বরে নৌ পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে খালিদ মাহমুদ চৌধুরীকে এবং তাঁর পরের ক্রমিকে নাম উল্লেখ করে মো. জাকির হোসেনকে প্রধানমন্ত্রী দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের দায়িত্ব।

জারি করা প্রজ্ঞাপনে অন্যান্য মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীরা কে কোন দপ্তর পেয়েছেন তা উল্লেখ করা হয়েছে। এর আগে সোমবার বিকেলে প্রধানমন্ত্রীসহ সকল মন্ত্রী শপথ গ্রহণ করেন।

এইচএ/০৮.০১.১৯

সাথে থাকুন...
মতামত দিন