প্রধানমন্ত্রীর সামাজিক আন্দোলনে যুক্ত হলো বিজিবি’র তিস্তা ব্যাটালিয়ন

লালমনিরহাটে বিজিবি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়েছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ১ কোটি গাছ রোপণের সামাজিক আন্দোলনে যুক্ত হতে বিজিবি’র তিস্তা ব্যাটালিয়ন- ২ (৬১ বিজিবি) এই কর্মসূচী আয়োজন করে।

আজ বুধবার, ০৬ জুলাই দুপুর ১২টায় জেলার হাতীবান্ধা উপজেলার  তিস্তা ব্যারেজ এলাকায় অবস্থিত ব্যাটালিয়ন সদর দপ্তরে এ কর্মসূচীর আয়োজন করা হয়। 

বৃক্ষরোপণ কর্মসূচী পালন উপলক্ষ্যে এখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)- এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান।

বক্তব্যে তিনি বলেন, দেশে ধীরে ধীরে বনভূমি কমে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। এ কারণে জীবনের প্রয়োজনে ও দেশের বনভূমি বৃদ্ধির লক্ষ্যে গত এক সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর আয়োজন করে বর্ডারগার্ড বাংলাদেশ রংপুর তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)। 

বিজিবি সূত্রে  জানা গেছে , মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ১ কোটি গাছ রোপণের এ সামাজিক আন্দোলনে বিজিবি সম্পৃক্ত হয়েছে। এ কর্মসূচীতে সীমান্তবর্তী বিওপি ক্যাম্প সমূহের মাধ্যমে গ্রাম এলাকার জনসাধারণের মাঝে গাছের চারা বিতরণ ও সাধারণ মানুষদেরকে গাছ রোপণে উৎসাহিত করতে কাজ করছে বিজিবি।

বিজিবির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সৈনিকগণ এবং গণমাধ্যমকর্মীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

লাইক দিয়ে সাথে থাকুন