বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র, বেনেগাল ঢাকায়

ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল সোমবার, ১ এপ্রিল রাতে ঢাকায় এসেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণ প্রস্তুতির অংশ হিসেবে এসেছেন তিনি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে।

কালের কণ্ঠে প্রকাশিত খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ চলচ্চিত্রসংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্রটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের জন্য অনেক আগে থেকেই প্রস্তুতি নিচ্ছেন বলিউডের বিশিষ্ট এই পরিচালক।

এই চলচ্চিত্রে মূল পরিচালক হিসেবে শ্যাম বেনেগাল দায়িত্ব পালন করলেও তাঁর সঙ্গে সহযোগী পরিচালক হিসেবে বাংলাদেশ থেকে একজন পরিচালক থাকার কথা আছে।

ছবিটি নির্মাণের জন্য বাংলাদেশ ও ভারত থেকে ১৯ সদস্যবিশিষ্ট একটি যৌথ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বাংলাদেশের পক্ষে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক সমন্বয়ের দায়িত্বে আছেন।

আজহারুল হক জানিয়েছেন, ৩ এপ্রিল সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ছবির অগ্রগতি নিয়ে কথা বলবেন শ্যাম বেনেগাল।

এর আগে গত বছরের শেষের দিকে নির্মিতব্য এ ছবিটি নিয়ে শ্যাম বেনেগাল গণমাধ্যমে বলেছিলেন, ‘ব্যক্তিগতভাবে আমি চাই বাংলাদেশ থেকে কোনো অভিনেতা বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করুন।’

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন