বিশেষ অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়ন দাবিতে দিনাজপুরে মানববন্ধন

দেশের শস্যভাণ্ডার হিসেবে পরিচিত দিনাজপুরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দ্রুত বাস্তবায়ন এবং গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

শুক্রবার, ১৮ জানুয়ারি দিনাজপুর প্রেসক্লাবর সামনের সড়কে যৌথভাবে এ মানববন্ধনের আয়োজন করে ঢাকাস্থ দিনাজপুর সাংবাদিক সমিতি (ডিজেএডি) এবং দিনাজপুর প্রেসক্লাব।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, দিনাজপুরে কৃষি উৎপাদনের পাশাপাশি কৃষি-শিল্পের প্রচুর সম্ভাবনা থাকা সত্ত্বেও এখানে তেমন শিল্প-কারখানা গড়ে ওঠেনি।

তারা দাবি করেন, বগুড়া থেকে রংপুর হয়ে নীলফামারীর সৈয়দপুর পর্যন্ত গ্যাস সংযোগ সম্প্রসারণের যে পরিকল্পনা সরকার নিয়েছে তাতে দিনাজপুরকে সংযুক্ত করার।

তারা বলেন, সম্ভাবনা থাকা সত্ত্বেও গ্যাস সংযোগ ছাড়া শিল্প স্থাপনে খরচ বেশি হয় বলে উদ্যোক্তারা বিনিয়োগে আগ্রহী হন না। তাই দিনাজপুরের শিল্প উন্নয়নের জন্য গ্যাস সংযোগ অপরিহার্য।  

এসময় বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাব সভাপতি স্বরুপ বকসী বাচ্চু ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক হবিবর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, জেলা জাসদের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম শহিদুল্লাহ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার রায় এবং এটিএন বাংলার স্টাফ রিপোর্টার হুমায়ুন চিস্তি।

এইচএ/১৮.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন