মেলায় এবার কবর বুকিং!

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ার-২০১৯। সেখানকার ৩১ নম্বর স্টলে কবরের জমি বিক্রির উদ্দেশ্যে বুকিং নিচ্ছে এমআইএস হোল্ডিংস।

আর এতে লাশ দাফনের জন্য কবরের জমি পাওয়া যাচ্ছে প্রায় সাড়ে তিন লাখ টাকায় ।

প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা আফরোজা সুলতানা জানান, এখন আর ঢাকা শহরে স্থায়ী কবর বরাদ্দ পাওয়া যায় না। তাই আমরাই স্থায়ী কবর বুকিং নিচ্ছি। যিনি জমি কিনবেন তাকে সাব-কাবলা রেজিস্ট্রি করে দেওয়া হবে।

জানা গেছে, পূর্বাচল রাওজাতুল জান্নাত প্রকল্পের আওতায় প্রায় ২০০ বিঘা জমির ওপর ৮ হাজার কবরের সংকুলান হবে। ইতিমধ্যে সেখানে দুই হাজার কবরের জমি তৈরি করা হয়েছে।

তবে সেখানে শুধু কবরস্থান নয়, মসজিদ, মাদ্রাসা এবং এতিমখানাও করা হচ্ছে। যারা এখানে জমি কিনবেন তাদের টাকার একটি অংশ থেকে এগুলো করা হবে বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর...

৭ ফুট দৈর্ঘ্য এবং ৩.৫ ফুট প্রস্থের (২৪.৫ বর্গফুট) এই কবরের জমির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৩০ হাজার টাকা। সেইসাথে ১৫ হাজার টাকা এককালীন সার্ভিস চার্জ মিলে মোট ৩ লাখ ৪৫ হাজার টাকায় একটি কবর পাওয়া যাবে।

প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা আফরোজা সুলতানা আরও বলেন, কবর বুকিং দেওয়া ব্যক্তির মরদেহ সম্পর্কিত সব আনুষ্ঠানিকতা আমরাই করব। মরদেহের গোসল করানো, জানাজা ও দোয়াসহ দাফনও আমাদের লোক দিয়েই করে দেব। কবরের ২৪ ঘন্টা নিরাপত্তাও নিশ্চিত করা হবে। ৩ লাখ ৪৫ হাজার টাকার মধ্যেই এই সব কিছুই হবে।

সুত্র- যুগান্তর

এমআরডি-১০.০২.২০১৯

সাথে থাকুন...