যুদ্ধের প্রস্তুতি পাকিস্তানের, ভারতও প্রস্তুত !

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার খবরে বলা হয়েছে ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। কাশ্মীরের পুলওয়ামায় হামলায় ৪০ সিআরপিএফ জওয়ান নিহতকে কেন্দ্র করে দুদেশের টানাপোড়েনের মধ্যে এখবর দিলো পত্রিকাটি।

খবরে বলা হয়, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের স্থানীয় প্রশাসনকে একটি নোটিশ পাঠিয়েছে দেশটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এতে যুদ্ধের প্রস্তুতির কথা বলা হয়েছে। বেলুচিস্তানের মিলিটারি বেসকেও যুদ্ধের প্রস্তুতির কথা বলা হয়েছে।

গত বুধবার পাকিস্তানের জিলানি হাসপাতালেও একটি চিঠি পাঠানো হয়। এতে ভারতের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের কথা মাথায় রেখে চিকিৎসার সব ব্যবস্থা নিয়ে রাখতে বলা হয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার খবরে আরো বলা হয়, যুদ্ধ  ‍শুরু হলে সিন্ধু এবং পাঞ্জাবের সিভিল বা মিলিটারি হাসপাতালে আহত সেনাদের নিয়ে আসা হতে পারে। এজন্য ২৫ শতাংশ বেড খালি করে তা সংরক্ষিত রাখার ব্যবস্থার কথাও বলা হয়েছে চিঠিতে।

এদিকে বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের নেতৃত্বে জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক হয়েছে। বৈঠকে ইমরান খান তার দেশের সেনাবাহিনীকে ভারতীয় বাহিনীর যেকোনো হামলার চূড়ান্ত ও পূর্ণাঙ্গ জবাব দেয়ার দায়িত্ব দেন।

অপরদিকে এ প্রসঙ্গে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান যদি যুদ্ধের জন্য প্রস্তুতি নিয়ে থাকে তাহলে ভারতও প্রস্তুত। জঙ্গি হামলায় ৪৪ জন সেনা নিহতের প্রতিশোধ নিবে ভারত।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন