রংপুরে জনতা ব্যাংকের জাতীয় শোক দিবস পালন, শোককে শক্তিতে পরিণত করার প্রত্যয়

রংপুরে যথাযোগ্য মর্যাদা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, শোক র‌্যালিসহ নানান আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জনতা ব্যাংক।

সোমবার, ১৫ আগষ্ট সকাল দশটায় ব্যাংকটির এরিয়া অফিসে শুরু হওয়া এই আয়োজন চলে মধ্যাহ্ন পর্যন্ত।

সকাল দশটায় র‌্যালির মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। বিভাগের মহাব্যবস্থাপক মোঃ আব্দুল মতিনের নেতৃত্বে র‌্যালিটি বঙ্গবন্ধুর ‍মূ্র‌্যালে পুষ্পার্ঘ অর্পনের মধ্য দিয়ে শেষ হয়।

এরপর এরিয়া অফিসে অনুষ্ঠিত আলোচনা সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনীভিত্তিক আলোচনায় সভাপতিত্ব ও প্রধান আলোচক হিসেবে অংশ নেন রংপুর বিভাগের মহাব্যবস্থাপক মো: আব্দুল মতিন। মহাব্যবস্থাপক তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর বৈচিত্র্যময় সংক্ষিপ্ত জীবন, বাংলাদেশের স্বাধীনতা, বাঙালি জাতির মুক্তি ও বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে আলোকপাত করেন এবং এই শোককে শক্তিতে পরিনত করে ব্যাংকিং সেক্টরে সবাইকে নিয়ে সামনের দিকে এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন বাঙ্গালি জাতির অর্থনৈতিক মুক্তির জন্য সবাইকে কাজ করে যাওয়ার নির্দেশনা দেন।

প্রধান আলোচক হিসেবে অংশ নেন রংপুর বিভাগের মহাব্যবস্থাপক মো: আব্দুল মতিন।

আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন রংপুর এরিয়ার উপ-মহাব্যবস্থাপক মোঃ শফিউল আলম, বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মোঃ সাইফুল আলম চৌধুরী, হাসনীন আখতার খানম, রংপুর কর্পোরেট শাখার এজিএম ড. মোঃ আরিফুল ইসলাম ও এরিয়া অফিসের এজিএম শামীম আহমেদ।

নির্বাহীগণের পাশাপাশি আলোচনায় অংশ নেন সিবিএ সভাপতি খন্দকার আকমল হোসেন, সাধারন সম্পাদক এস এম শফিকুজ্জামান সুজা, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি মোঃ শরীফ-আল-কামাল, সাধারন সম্পাদক মোঃ জাকিউল হাসান জাকি, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোঃ সাদেকুল আলম, সহ-সভাপতি আনছারুল হক ও সাধারন সম্পাদক রনজিৎ কুমার।

অনুষ্ঠানে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, সিবিএ নেতৃবৃন্দসহ এরিয়ার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ১৫ আগস্টে নিহত শহিদদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সাথে থাকুন...
error1