রংপুরে যৌন ও প্রজনন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে সংবাদ সম্মেলন

যৌন ও প্রজনন স্বাস্থ্য সুরক্ষা এবং যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রংপুর প্রেসক্লাবে সাংবাদিক ও যুবকদের নিয়ে সচেতনতা মূলক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার, ২৪ মার্চ এর আয়োজন করে অ্যাকশন এইড বাংলাদেশ বিএফআই ও শ্যাডো’র উষার আলো প্রকল্প।

সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন, দেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ যুবক। তার মধ্যে কিশোর-কিশোরী প্রায় তিন কোটি যা মোট জনসংখ্যার প্রায় এক পঞ্চমাংশ। এই জনগোষ্ঠীর কল্যাণ ও দেশের ভবিষ্যত উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বাংলাদেশ সরকার এবং বেসরকারি সংস্থা সমূহ কাজ করছে কিন্তু বর্তমানে প্রয়োজনের তুলনায় অনেক কম। এজন্য শ্যাডো গুরুত্ব দিয়ে রংপুরের গংগাচড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই কার্যক্রম পরিচালনা করছে।

অনুষ্ঠানের সভাপতি সারওয়ার জামিল খন্দকার সাংবাদিকদের এই কাজে সম্পৃক্ত হয়ে প্রচারের মাধ্যমে জনগণকে সচেতনতা করে তোলার আহ্বান জানান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু, দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব, সহ-বার্তা সম্পাদক নজরুল মৃধা, প্রবীণ সাংবাদিক জয়নাল আবেদীন, বায়ান্নর আলোর নির্বাহী সম্পাদক মনাব্বর হোসেন মনা, সাংবাদিক সিদ্দিকুর রহমান, আব্দুর রহমান মিন্টু, সাইফুল ইসলাম, দৈনিক যুগের আলোর ফটো সাংবাদিক আসাদুজ্জামান আফজাল, শ্যাডো’র প্রকল্প সমন্বয়কারী রাকিবুজ্জামান রানা,  সূর্য তরুণ যুব সংগঠনের সভাপতি ফারহানা আক্তার, রংধনু যুব সংগঠনের সদস্য ভারত রায় ও হ্যাপি প্রমুখ।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন