রেকর্ড গড়লেন প্রধানমন্ত্রী, হাতে লিখে স্বল্প সময়ে সংসদীয় কমিটি গঠন

দেশের ৪৮ বছরের ইতিহাসে  এবারই প্রথম দ্রুত গঠিত হয়েছে সংসদীয় স্থায়ী কমিটি। ৩০ জানুয়ারি একাদশ সংসদ শুরু হয়। আর ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন। ১০টি কার্যদিবসে গঠিত হয়েছে ৫০ টি কমিটি।

আর কমিটির সদস্যদের নাম নিজ হাতে লিখে অনন্য নজির গড়লেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। ১০ কার্যদিবসে তিনি নিজ হাতে অধিবেশন কক্ষে বসে সভাপতি ও সদস্যদের নাম লেখেন।

বুধবার, ১৩ ফেব্রুয়ারি জাতীয় সংসদে সর্বশেষ ৭টি সংসদীয় কমিটি গঠন করা হয়। কমিটিগুলোর সদস্যের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের হাতে লিখেছেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নিজের হাতে লেখা কাগজগুলো সংসদের মহামূল্যবান দলিল হিসেবে সংরক্ষণ করা হবে।

শত ব্যস্ততার মাঝেও সংসদে বসে নিজের হাতে লিখে কমিটিগুলো গঠনের জন্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন স্পিকার।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সংসদীয় স্থায়ী কমিটির সদস্যদের নাম সংসদের বৈঠক চলাকালীন প্রধানমন্ত্রী সংসদ কক্ষে অত্যন্ত ধর্যের সঙ্গে কঠোর পরিশ্রম করে নিজ হাতে লিখেছেন’।

১০ কার্যদিবসে সবগুলো কমিটি গঠন একটি অনন্য দৃষ্টান্ত ও মাইলফলক বলে মন্তব্য করেন স্পিকার।

স্পিকারের হাতে থাকা প্রধানমন্ত্রীর লেখা কমিটিগুলোর নাম সদস্যদের উদ্দেশে দেখান স্পিকার। এসময় সরকার ও বিরোধীদলীয় সদস্যরা টেবিল চাপড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। তথ্য সূত্র : জাগোনিউজ

এমএইচ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন