শিগগিরই বঙ্গবন্ধু সেতুতে ডাবল লাইন রেলপথ নির্মাণ শুরু : রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, সরকারের উদ্দেশ্য প্রতিটি জেলার সাথে রেল যোগাযোগ স্থাপনের মাধ্যমে যোগাযোগ সহজ করা।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী রেলের সার্বিক উন্নয়নে বেশি প্রাধান্য দিয়েছেন। তার পরিকল্পনা ও নির্দেশনায় সারাদেশে রেল যোগাযোগ ব্যবস্থা সহজ করতে নতুন নতুন রেলপথ নির্মাণ কাজ শুরু হয়েছে। খুব শিগগিরই বঙ্গবন্ধু সেতুতে ডবল লাইনের নতুন রেলপথ নির্মাণ শুরু হবে।’

বৃহস্পতিবার, ৭ মার্চ রাতে দেশের বৃহত্তম নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রেলপথমন্ত্রী।

নুরুল ইসলাম সুজন আরো বলেন, ইতিমধ্যে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ৫০টি কোচের মধ্যে ইতোমধ্যে ১৫টি সৈয়দপুর রেলওয়ে কারখানায় এসেছে। আগামী মে মাসের মধ্যে বাকি কোচগুলো এসে পৌঁছবে। পরীক্ষা-নিরীক্ষার এসব কোচ বিভিন্ন ট্রেনের বহরে যুক্ত হবে।

এর আগে মন্ত্রী সৈয়দপুর রেলওয়ে কারখানায় রাখা ইন্দোনেশিয়া থেকে আমাদানীকৃত রেলকোচগুলো পরিদর্শন করেন।

কারখানা পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম খোন্দকার শহিদুল ইসলাম, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) জয়দুল ইসলাম, পার্বতীপুর কেন্দ্রীয় লোকোমেটিভ কারখানার প্রধান নির্বাহী (সিএক্স) মুহাম্মদ কুদরত-ই-খুদাসহ প্রমুখ।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন