সংসদে বিরোধী দল হতে চায় জাপা : জিএম কাদের

0

‘সহিংসতা নয়, দেশ ও জনগণের কথা বলতেই সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চায় জাতীয় পার্টি (জাপা)’ এ মন্তব্য করে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও লালমনিরহাট-৩ আসন থেকে সদ্য নির্বাচিত সংসদ সদস্য জিএম কাদের বলেছেন, সংসদ পরিচালনায় যাতে কোনো ঘাটতি না থাকে সেকথা বিবেচনা করেই আলাপ-আলোচনার মাধ্যমে জাপা প্রধান বিরোধী দলের ভূমিকা রাখবে বলে সিদ্ধান্ত হয়েছে।


শনিবার, ৫ জানুয়ারি দুপুরে এক ব্রিফিং-এ রাজধানীর বনানী অফিসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জাতিয়পার্টির কো-চেয়ারম্যানকে উদ্ধৃত করে বাসস পরিবেশিত খবরে বলা হয়, প্রধান বিরোধী দলের নেতার দায়িত্ব পালন করবেন জাপা হুসেইন মুহম্মদ এরশাদ। আর দলের চেয়ারম্যানের সিদ্ধান্ত অনুযায়ী বিরোধী দলীয় উপ-নেতার দায়িত্ব পালন করবেন কাদের।

জিএম কাদের বলেন, ‘মন্ত্রী পরিষদে জাপার কোন সদস্য থাকবে না। দেশের স্বার্থে যেকোন সংস্কার ও সংশোধনে আমাদের দল ইতিবাচক ভূমিকা রাখবে’।


‘সহিংসতা নয়, দেশ ও জনগণের কথা বলতেই সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চায় জাতীয় পার্টি (জাপা)’


এরশাদ ভালো আছেন উল্লেখ করে তিনি বলেন, ‘এরশাদ এখন ভালো আছেন।  স্পিকারের সাথে কথা বলে সময় নির্ধারণের পর দ্রুত তিনি সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবে ‘।

বিফ্রিংয়ে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, কেন্দ্রীয় নেতা ফায়েকুজ্জামান ফিরোজ, সোলায়মান সামি, রেজাউল করিম, আবু নাসের বাদল, জেসমিন নুর প্রিয়াংকা ও আবদুস সাত্তার উপস্থিত ছিলেন।

এইচএ/০৫.০১.১৯