সরেজমিন পীরগাছা : নারী ভোটারেই কূল রক্ষা

রংপুরের ছয় উপজেলায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে।তবে ভোটার উপস্থিতি তূলনামূলক কম ছিল। আর যেসব ভোটার ভোট দিতে এসেছিলেন তাদের মধ্যে নারী ভোটারারে উপস্থিতিই ছিল বেশি।

সকাল থেকে পীরগাছা উপজেলার বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

সোমবার, ১৮ মার্চ সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়েনি ভোটার উপস্থিতি। এতে হতাশা দেখা গেছে প্রিজাইডিং কর্মকর্তাদের মধ্যে।

রংপুর পীরগাছা উপজেলার অন্নদানগর শাহ্ আলম কুদরুতিয়া দাখিল মাদরাসা, রংনাথ মকবুলিয়া দাখিল মাদরাসা, ঝিনিয়া ধনিরবাজার উচ্চ বিদ্যালয়, 
জয়সেন ধনিরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, মমিন বাজার উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রসহ আশপাশের গ্রামগুলোতে নারীদের দল বেধে ভোট কেন্দ্রে যেতে দেখা যায়।

রোজিনা, ফরিদা, আবেদা, আঞ্জুমান। এক সাথে ভোট এসেছিলেন এই চার নারী। সাতদরগা বাজার এলাকার এই নারী ভোটারদের সাথে কথা হলে তারা রাতদিন নিউজকে জানান, অনেকেই বাড়ির কাজ শেষ করে আসছেন। দল বেধে এসে ভোট দিতে তাদের ভালো লাগে।

রংনাথ মকবুলিয়া দাখিল মাদরাসা কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মুসফেক-উস-সালেহীন বলেন, বেলা ১টা পর্যন্ত ২০ ভাগ ভোটগ্রহণ হয়েছে। তবে এরমধ্যে নারী ভোটাররাই বেশি ভোট দিয়েছেন।

পীরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলন ও জাতীয় পার্টির মাহবুবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী থাকলেও নারী ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না থাকায় প্রাথমিকভাবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তানজিলা আফরোজ।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন