সৈয়দপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু

‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’ শ্লোগান নিয়ে নীলফামারীর সৈয়দপুরে শুরু হয়েছে এবারের জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ।

এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক অফিস। সপ্তাহের শুরুতে বুধবার, ১৩ মার্চ বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

পরে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী সম্প্রচার অনুষ্ঠানটি মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সরাসরি প্রদর্শন করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপজেলা নির্বাহী অফিসার এস. এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল।

এসময় সেখানে ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সৈয়দপুর থানার ওসি (তদন্ত) মো. আতাউর রহমান, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, মো. রুহুল আমিন প্রধান, মোছা. মুসারাত জাহান ও সৈয়দপুর রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল।

অনুষ্ঠানে ২০১৮ সালের প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য কয়েকজন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এছাড়াও উপজেলা পরিষদ চত্বরে শিক্ষা সপ্তাহ উপলক্ষে দুইদিন ব্যাপী প্রাথমিক শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন