সৈয়দপুরে বিদ্যালয় পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন

ছবি: রাতদিন.নিউজ

নীলফামারীর সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি এ কর্মসুচি পালিত হয়।

সরকার সহস্ত্র উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি-৪) অর্জনের লক্ষ্যে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরনে পরিস্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার যে সাপ্তাহিক কার্যক্রম হাতে নিয়েছে তার অংশ হিসেবে এ অভিযান।

কার্যক্রমের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া।

এতে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমীন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল হিমু, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর...

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়াসহ অন্যান্যরা ঝাঁড়– হাতে নিয়ে বিদ্যালয়ের মাঠ ঝাঁড়– দিয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান – ২০১৯ এর উদ্বোধন করেন।

ইউএনও এসএম গোলাম কিবরিয়া বলেন, বিদ্যালয় হচ্ছে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহনের একমাত্র উপযুক্ত জায়গা। যেখানে শিক্ষার্থীরা দিনের বেশিভাগ সময়ই অবস্থান করে। তাই শ্রেণীকক্ষ ও গোটা শিক্ষা প্রতিষ্ঠান সার্বক্ষণিক পরিস্কার-পরিচ্ছন্ন থাকা আবশ্যক।

তিনি প্রতিটি শিক্ষার্থীকে শিক্ষা প্রতিষ্ঠান তথা নিজ নিজ শ্রেণীকক্ষ নিজ হাতে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহবান জানান। সেই সঙ্গে শ্রেণীকক্ষের উচ্ছিষ্ট ও অপ্রয়োজনীয় কাগজপত্র ফেলতে শ্রেণীকক্ষের সামনে রক্ষিত ডাষ্টবিন ব্যবহারের পরামর্শ দেন।

এসকে/৩১.০১.২০১৯

সাথে থাকুন...