সৈয়দপুরে ভেজাল চকলেট তৈরির অভিযোগে দুই প্রতিষ্ঠানের জরিমানা

নীলফামারীর সৈয়দপুরে ক্ষতিকর রং মিশিয়ে তৈরি চকলেট মজুদ ও বিক্রির অভিয়োগে দুই প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ক্ষতিকর রং ও অন্যান্য উপাদান মেশানো দুই বস্তা লজেন্স জব্দ করা হয়েছে।

রবিবার, ১৩ জানুয়ারি দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে সৈয়দপুর শহরের শহীদ জহুরুল হক সড়কের বিচালীহাট রোড এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে ক্ষতিকর রং ও অন্যান্য উপাদান মিশিয়ে তৈরি করা দুই বস্তা চকলেট জব্দ করা হয়। এসময় লজেন্স মজুদ ও বিক্রির দায়ে পাইকারী দোকান রাজু স্টোরের মালিক মো. রাজুর ১০ হাজার টাকা ও এরশাদ স্টোরের মালিক মো. পাপ্পুর ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ভেজাল বিরোধী অভিযানের সংবাদে ওই এলাকার পাইকারী চকলেট ও ভেজাল শিশুখাদ্য বিক্রির সাথে জড়িতরা তাদের দোকানপাট বন্ধ করে দ্রæত সটকে পড়েন।

অভিযান পরিচালনার সময় ছিলেন উপজেলা ও পৌর স্যানেটারী পরিদর্শক যথাক্রমে মো. অহিদুল হক ও মো. আলতাফ হোসেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শহরের বিভিন্ন এলাকায় গড়ে ওঠা অবৈধ চকলেট কারখানায় মানবদেহের জন্য ক্ষতিকর রং ও বিভিন্ন উপাদান দিয়ে চকলেট তৈরি করে সৈয়দপুরসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছে মুনাফালোভী একটি চক্র।

এসকে/১৩.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন