https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

২ বাংলাদেশি নিখোঁজ, শ্রীলংকায় নিহতের সংখ্যা দেড়শ ছাড়ালো

শ্রীলঙ্কায় বেড়াতে যাওয়া চার সদস্যের একটি বাংলাদেশি পরিবারের মধ্যে দুজন নিখোঁজ রয়েছেন। যাদের মধ্যে একজন শিশু রয়েছে। বিস্ফোরণের ঘটনার পর থেকে ওই দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম রোববার, ২১ এপ্রিল সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। তিনি বলেন, নিখোঁজ দুই বাংলাদেশির মধ্যে একজন প্রাপ্তবয়স্ক, অন্যজন শিশু। চার সদস্যর পরিবারটি শ্রীলঙ্কার বেড়াতে গিয়েছিল।

শাহরিয়ার আলম বলেন, ‘আমরা আশা করছি, তাঁরা কোনো হোটেলে বা হাসপাতালে রয়েছেন। তাঁদের সম্পর্কে বিস্তারিত জানতে বাংলাদেশ হাইকমিশন নিয়মিত শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছে।’

দেশটির পুলিশ সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদ্‌যাপনের সময় রোববার সকালে তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলা হয়। এতে এখন পর্যন্ত ১৫৬ জন নিহত ও ৪০০ জনের বেশি আহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৫ জন বিদেশি।

আক্রান্ত তিনটি গির্জা হচ্ছে—কচিহিকাডে, নেগোম্বো ও বাটিকালোয়া। হোটেল তিনটি হলো—কলম্বোর শাংগ্রিলা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি।

এর বাইরে নতুন করে আরেকটি হোটেলে বিস্ফোরণে দুজন নিহত হয়েছে।

বোমা হামলার পরিপ্রেক্ষিতে আজ বিকেলে জাতীয় নিরাপত্তা পরিষদের জরুরি সভা আহ্বান করেছেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে