‘অসহায় ও দুস্থ মানুষদের পাশে দাঁড়ানো উচিত’

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বলেছেন, ‘সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান, উন্নয়ন সংস্থা ও সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে কাউকে শীত নিবারণে কষ্ট করতে হবে না। আমাদের উচিত সবার সামর্থ্য অনুযায়ী শীতার্ত, অসহায় ও দুস্থ মানুষদের পাশে দাঁড়ানো উচিত।’

শনিবার, ৪ জানুয়ারি বিকেলে রংপুর নগরীর সমবায় ব্যাংক চত্বরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রংপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এই সচিব বলেন,‘শীতে অসহায় দুস্থ ও ছিন্নমূল মানুষদের দুর্ভোগ লাঘবে সরকার আগাম প্রস্তুতি নিয়েছে। সারাদেশে শীতার্তদের জন্য জেলা প্রশাসকদের কাছে কম্বল ও নগদ অর্থ পৌঁছে দিয়েছে। যাতে কষ্ট না হয়, সেজন্য সরকার শীতার্ত ও ছিন্নমূল মানুষদের পাশে আছে।’

অনুষ্ঠানে প্রায় পাঁচ শতাধিক শীতার্ত ও দুস্থ মানুষের মাঝে শীত নিবারণে কম্বল বিতরণ করা হয়। পরে নির্মাণাধীন রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক শপিং কমপ্লেক্সের  কাজের অগ্রগতি পরিদর্শন করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান।

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন, রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড চেয়ারম্যান ও  মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল,  রংপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সহ-সভাপতি সারওয়ার আলম মুকুল, পরিচালক আমিনুর রহমান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এনএ/রাতদিন