আট দিনে রমেকে ৩৫৩ নমুনা সংগ্রহ, করোনা আক্রান্ত ২

রংপুর মেডিকেল কলেজে করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির কার্যক্রম শুরুর আট দিনে মোট ৩৫৩টি নমুনা সংগ্রহ হয়েছে। এর মধ্যে শুধু আজকেই সংগ্রহ হয়েছে ৯১টি নমুনা। এসব নমুনা রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন এলাকা হতে এসেছে। এগুলোর মধ্যে ২ জনের ফলাফল পজেটিভ এসেছে।

বৃহস্পতিবার, ৯ এপ্রিল সন্ধ্যা সাতটায় রংপুর মেডিকেল কলেজের অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা শনাক্তকরণ ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ল্যাবে ৯১টি নমুনা সংগ্রহ হয়েছে। আরও সংগ্রহ হবার সম্ভাবনা রয়েছে। এসব নমুনা ল্যাবরেটরিতে পিসিআর মেশিনের মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা চলছে। 

অন্যদিকে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান জানিয়েছে, আজ বৃহষ্পতিবার পর্যন্ত রংপুরে করোনা আক্রান্ত দুইকে শনাক্ত করা হয়েছে। এদের বাড়ী রংপুরের মিঠাপুকুর ও নীলফামারীর সৈয়দপুরে।

বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ১০০ জন। এছাড়া বুধবার পর্যন্ত বিদেশ ফেরত ৬১১ জনের মধ্যে ১৪২ জনের ঠিকানা ও অবস্থান এখনো চিহ্নিত করা সম্ভব হয়নি। 

রংপুর জেলার রোগীদের করোনা আক্রান্ত বা সন্দেহজনক মনে হলে চিকিৎসা সেবার জন্য জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। 

এছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০অথবা আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

জেএম/রাতদিন