আদিতমারী উপজেলা পরিষদের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

স্থগিত হওয়া লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটগ্রহণ শেষে কেন্দ্রে শুরু হয় গণনা। আর এর পরেই জানা যাবে ফলাফল।

নির্বাচন উপলক্ষে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফায় গত ১০ মার্চ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তাসহ একাধিক কারণে শেষ পর্যন্ত ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

রোববার, ৫ মে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল চারটা পর্যন্ত। তবে বিভিন্ন কেন্দ্র ঘুরে তুলনামূলক ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

সকাল ১০টার দিকে কিসামত বড়াইবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে নুরুজ্জামান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

৮ ইউনিয়নের উপজেলা আদিতমারীর ৬৭ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তবে এর মধ্যে ৪৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

মোট ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি প্রতিটি ইউনিয়নে বিজিবি, পুলিশ ও র‌্যাব সদস্যদের সমন্বয়ে গঠিত চারটি করে স্ট্রাইকিং ফোর্স নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত রফিকুল আলম, ইমরুল কায়েস ফারুক (আ.লীগ বিদ্রোহী) ও নিগার সুলতানা রাণী (জাতীয়পার্টি) প্রতিদ্ব›দ্বীতা করছেন।

এদিকে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ছয়জন করে প্রার্থী প্রতিদ্ব›দ্বী করছেন।

এইচএ/রাতদিন