ঈদে মানুষকে গ্রামে যেতে দেওয়া হবে না: আইজিপি

ঈদে কোনোভাবে গ্রামে যেতে দেওয়া হবে না বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেওয়া যাবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সার্বিক কল্যাণের জন্য যে সব নির্দেশনা দিয়েছেন, তা সবাইকে যথাযথ অনুসরণ করতে হবে।

সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান আইজিপি।

আজ রোববার, ১৭ মে মাঠ পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে এসব বলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। পুলিশ সদর দপ্তরের এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব জানান হয়।

বেনজীর আহমেদ সংশ্লিষ্ট সব পুলিশ কর্মকর্তাকে নির্দেশ দিয়ে বলেন, সরকারের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যেন কোনোভাবেই ঢাকার বাইরে থেকে ঢাকায় এবং ঢাকা থেকে ঢাকার বাইরে কেউ যেতে না পারেন। একইভাবে প্রতিটি জেলা ও মহানগরীও জনস্বার্থে কঠোরভাবে এ বিষয়টি বাস্তবায়ন করবে।

শপিংমল ও মার্কেটসমূহ যেন যথাযথ নিয়ম-কানুন ও স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয় সেটি নিশ্চিত করতে বলেন বেনজির আহমেদ। সব ক্ষেত্রে সরকারি নির্দেশনা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধির যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় অনলাইন সভায়।

জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের যে সব সদস্য আত্মোৎসর্গ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে ও তাদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনা শুরু করেন আইজিপি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের সদস্যরা জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে হাসি মুখে জীবনের ঝুঁকি নিয়েছেন এবং নিচ্ছেন। অনেক সদস্য ইতোমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত দেশপ্রেমিক এ ত্যাগী পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও কল্যাণের জন্য সম্ভব সব উদ্যোগ নেয়া হবে।

এবি/রাতদিন