এক মহিষের কান্ড, কয়েক গ্রামে ঈদ আনন্দ পন্ড

কোরবানীর জন্য কয়েকজন আরিফুল ইসলামসহ মিলে একটি মহিষ  ক্রয় করেন। গতকাল সোমবার সকালে ঈদের নামাজ শেষে মহিষটি কোরবানী দেয়ার জন্য প্রস্তুত করা হয়।

গলায় ছুড়ি চালানোর ঠিক আগে মহিষটি লাফিয়ে উঠে আরিফুল ও তার ভগ্নিপতিসহ ৫ জনকে আহত করে। পরে মহিষটি রাস্তায় দৌঁড়াতে থাকে। মহিষটি সিং ‍দিয়ে গুঁতিয়ে রাস্তায় বেশ কয়েজনকে আহত করে। পরে মহিষটি দৌড়ে পাশ্ববর্তী ভূঞাপুর উপজেলার কাগমারি পাড়া এলাকায় বিলের মধ্যে চলে যায়। এ সময় আরো ৭ জন আহত হয় বলে এলাকাবাসী জানায়। আহতদের কয়েকজনকে হাসপাতালে ভর্তি হয়েছে।

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার যুগিহাটি গ্রামে আরিফুল সরকারের বাড়িতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাটাইল ও ভূঞাপুর উপজেলার সীমান্তবর্থী কয়েকটি গ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে।

দুপুর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথভাবে মহিষটি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয়।

ভুঞাপুর থানার এসআই টিটু চৌধুরী বলেন, ভুঞাপুর উপজেলার ইউএনও’র নির্দেশে ক্ষিপ্ত ওই মহিষটিকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি ছোড়া হয়। এতে মহিষটি সরে গেলে গুলি লাগেনি। ততক্ষণে মহিষটিকে দেখতে আশপাশের হাজারোও উৎসুক মানুষ চলে আসে। এতে পুনরায় গুলি করা সম্ভব হয়নি মানুষের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে। বারবার উৎসুক জনতাকে সেখান থেকে সরতে মাইকিং করা হলেও তারা কোন কর্ণপাত করছে না। সোমবার রাত পর্যন্ত মহিষটিকে আটক করা সম্ভব হয়নি।