এবার রংপুরে উদ্ধার সরকারি ওষুধ, গ্রেপ্তার ৭

লালমনিরহাটের পর এবার রংপুরে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ সরকারি ওষুধ। বিভিন্ন সরকারি হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে বিতরণের জন্য এসব ওষুধ সরবরাহ করা হয়েছিল। এসময় সাতজনকে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

গ্রেপ্তারকৃতরা হলেন সিভিল সার্জন কার্যালয়ের পিয়ন সাহের জামান (৫৩), নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুনি গ্রামের আব্দুর রহমান (৪৫), হাশেম রেজা (৪২) ও কমল চন্দ্র রায় (৪১), বকচি গ্রামের ধীরেন চন্দ্র বর্মন (৩৪) ও দীপাল চন্দ্র বর্মন (৩০) এবং  পীরগাছা উপজেলার পাঠক শিকড় গ্রামের খন্দকার আব্দুস সালাম (৫৫)। গ্রেপ্তারকৃতদের মধ্যে চারজন হচ্ছেন ওষুধ ব্যবসায়ী।   

এ অভিযানের নেতৃত্ব দেন মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ জোনের সহকারী কমিশনার ফারুক আহমেদ।

আজ মঙ্গলবার, ২১ জুলাই দুপরে মাহিগঞ্জ থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ)  কাজী মুত্তাকী ইবনু মিনান।

 তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দেওয়ানটুলি থেকে আব্দুর রহমানকে বিপুল পরিমাণ সরকারি ওষধসহ গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মাহিগঞ্জ থেকে ফার্মেসি মালিক হাশেম ও কমল এবং রঘুবাজার থেকে ধীরেন ও দীপালকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, সরকারি বিভিন্ন চিকিৎসাকেন্দ্রের কতিপয় কর্মকর্তা-কর্মচারির সহায়তার বিনামূল্যে বিতরণের এসব ওষুধ জেলাজুড়ে বিভিন্ন ফার্মেসি ও ক্লিনিকে বিক্রি করতো চক্রটি।

এবি/রাতদিন