করোনাকালে পকেটের টাকা খরচ করে মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি: রিজভী

‘গত চার মাসের করোনাকালে করোনা বহির্ভূত কাজ নিয়ে সরকার ব্যস্ত সময় পার করেছে। করোনা সচেতনতা বিষয়ে বিএনপি প্রথম কাজ শুরু করে। নিজেদের পকেটের টাকা খরচ করে দেশের মানুষকে বাঁচাতে এগিয়ে এসেছেন নেতা-কর্মীরা। করোনাকালে মানুষের কল্যাণে বিএনপি যে কাজ করেছে গত ৫০ বছরে অন্য কেউ তা করতে পারেনি।’ কথাগুলো বলছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আজ রোববার, ১৬ আগস্ট রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ১৫ আগস্ট একটি মর্মান্তিক দিন। এতে প্রধানমন্ত্রী এতিম হয়েছেন সত্য, তিনি এতিমের উন্নয়নে কাজ করতে চেয়েছেন। তবে স্বাস্থ্যখাত প্রতারক, ঠকবাজে ভরে গেছে। নকল মাস্ক, নকল চিকিৎসা সামগ্রী আমদানি করা আর নকল করোনা টেস্ট বিক্রি করে এ খাতকে বিভীষিকায় পরিণত করেছে অনেকেই।

বিএনপির কাছে কোনো প্রতারণার টাকা নেই, পকেটের টাকা খরচ করে জনগণের মধ্যে সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন নেতা-কর্মীরা। অথচ সরকার গত চার মাসের করোনাকালে করোনা বহির্ভূত কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছে।

তিনি আরও বলেন, করোনা সচেতনতা বিষয়ে বিএনপি প্রথম কাজ শুরু করেছিলো। গত চার মাসের করোনাকালে মানুষের কল্যাণে বিএনপি যে কাজ করেছে গত ৫০ বছরে অন্য কেউ তা করতে পারেনি, পারবেও না।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের সহ-সভাপতি অধ্যাপক ড. আব্দুল করিমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সদস্য সানাউল্লাহ ভূইয়া শিশির, ওবায়দুল্লাহ, ব্যারিস্টার মীর হেলাল।

সুরকার ও গীতিকার ঈথুন বাবুসহ জাসাসের কেন্দ্রীয় নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন